আরজিকর কাণ্ডে ‘দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে আমি দেখিনি’ : বিচারপতি জেপি পারদিওয়াল

Spread the love

অমৃতা ঘোষ:-

আরজি কর কাণ্ডে স্বতঃপ্রণোদিত হতক্ষেপ করেছিল শীর্ষ আদালত। গত মঙ্গলবার ছিল তার শুনানি। তারপর সেদিন সিবিআই কে বৃহস্পতিবার সমস্ত তদন্তের স্টেটমেন্ট সমেত আজ পেশ করার নির্দেশ দেওয়া হয়। সেই মতোই আজ বৃহস্পতিবার এই মামলার দ্বিতীয় শুনানি।সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়এর বেঞ্চে আজ ওঠে এই মামলা।

অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজুর আগেই ময়নাতদন্ত হয়ে গেল! আরজি কর কাণ্ডে টালা থানার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলল সুপ্রিম কোর্ট। শুধু তাই নয়, ঘটনার টাইমলাইন নিয়েও প্রশ্ন তুলল প্রধান বিচারপতির বিশেষ বেঞ্চ। এমনকি এই মামলায় কলকাতা পুলিশ যা করেছে তা দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে আমি দেখিনি বলে চাঞ্চল্যকর উক্তি বিচারপতি জেপি পারদিওয়ালের ।

বিচারপরি রাজ্যের কাছে ময়নাতদন্ত কখন হয়েছে তা জানতে চান। রাজ্যের তরফে আইনজীবী কপিল সিব্বল জানায়, সন্ধ্যা ৬টা ১০ থেকে ৭টা ১০-এর মধ্যে করা হয়েছে। তার আগে সকালে জেনারেল ডায়েরি হয়। এরপরেই রাজ্যের কাছে বিচারপতি পারদিওয়ালা জানতে চান, এটা কি অস্বাভাবিক মৃত্যু। ময়নাতদন্তের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তোলে প্রধান বিচারপতির বিশেষ বেঞ্চ। এদিন রাজ্যের তরফে বেশ কিছু নথি আদালতে জমা দেওয়া হয়।

আর সেই নথি দেখে আদালতের আরও পর্যবেক্ষণ, রাত সাড়ে ১১ টায় দেখা যাচ্ছে জেনারেল ডায়েরি হয়েছে। এর ঠিক ১৫ মিনিটের মাথাতেই দেখা যাচ্ছে অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের হল? তা কি করে?

গোটা ঘটনাটি কেস রজ্জু থেকে শুরু করে পুরোটাই নিয়ে প্রশ্ন তোলে সুপ্রিম কোর্ট। যদিও এই বিষয়ে রাজ্যের তরফে কপিল সিব্বল যে সাফাই দেন, তা কোনও ভাবেই গ্রহণযোগ্য নয় বলেও জানিয়ে দেয় প্রধান বিচারপতির বেঞ্চ। শুধু তাই নয়, বিচারপতি পারদিওয়ালার পর্যবেক্ষণে উনি বলেন ,’কলকাতা পুলিশ যা করেছে তা দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে আমি দেখিনি।’

এরপরেই কলকাতা পুলিশের যে আধিকারিক প্রথম ধর্ষণ করে খুনের ঘটনার অভিযোগ দায়ের করেছিলেন তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*