আরজি করের দুর্নীতির তদন্তভার সিবিআইয়ের ওপর, নির্দেশ হাইকোর্টের

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

বিপদ বাড়ল আরজি করের প্রাক্তন অধ্যক্ষের। আরও বিপাকে সন্দীপ ঘোষ। সিবিআইকে আরজি করের আর্থিক দুর্নীতি সহ যাবতীয় দুর্নীতির তদন্ত ভার দিল হাইকোর্ট। শনিবার সকাল ১০টার মধ্যে নথি হস্তান্তর করতে হবে কলকাতা পুলিশের সিটকে। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ নির্দেশ দেন আগামী ৩ সপ্তাহের মধ্যে তদন্ত সংক্রান্ত প্রাথমিক রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে।
আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি মামলায় ইডি ও সিবিআইকে দিয়ে তদন্ত করাতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হাসপাতালের প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি।চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় প্রথম থেকেই প্রশ্ন উঠেছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে। আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন ক্ষেত্রে আর্থিক দুর্নীতির পাশাপাশি মৃতদেহ এবং বায়ো মেডিক্যাল বর্জ্য পাচার, তোলাবাজির অভিযোগ আনেন আখতার।
ইডি তদন্তের আর্জির প্রেক্ষিতে বিচারপতি ভরদ্বাজের পর্যবেক্ষণ, একাধিক সংস্থা তদন্ত করলে বিষয়টি জটিল এবং সময়সাপেক্ষ হতে পারে। তাই মূল ঘটনার সঙ্গে ওই হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্তও সিবিআই করবে বলে জানিয়েছে উচ্চ আদালত। প্রসঙ্গত, ইতিমধ্যেই কলকাতা হাই কোর্টের নির্দেশে আরজি করে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*