আরজি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয় রায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ শিয়ালদহ আদালতের, হবে পলিগ্রাফ পরীক্ষাও

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করে তরুণী চিকিৎসকে ধর্ষণ করে খুনের ঘটনায় এখনো পর্যন্ত অভিযুক্ত একজন। এবার ওই সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়কে ১৪ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিল শিয়ালদহ আদালত। শুক্রবার তাঁকে শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করানো হয়েছিল। সেখানে ধৃতের পলিগ্রাফ পরীক্ষা করানোর জন্য আবেদন করেছিল সিবিআই। সূত্রের খবর, সেই অনুমতি দিয়েছে আদালত।
সূত্রের খবর, সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট এদিনই হওয়ার কথা যার অনুমতি আগেই পেয়েছিল সিবিআই। পলিগ্রাফের ক্ষেত্রে আদালতের সামনে সেই ব্যক্তিরও সহমত প্রয়োজন যার টেস্ট হবে। সেক্ষেত্রে আজ শিয়ালদহ কোর্টে সঞ্জয় রায়কে নিয়ে যাওয়া তাৎপর্যপূর্ণ বিষয় ছিল। এদিকে সঞ্জয় রায় ছাড়াও বৃহস্পতিবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ-সহ পাঁচজনকে শিয়ালদহ আদালতে নিয়ে যায় সিবিআই। তাঁদের পলিগ্রাফ টেস্টের জন্য আবেদন করা হয়। সন্দীপ ঘোষ এবং আরজি করের চার চিকিৎসক পড়ুয়ারও পলিগ্রাফ টেস্টের অনুমতি পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
উল্লেখ্য, পলিগ্রাফ টেস্টের আগে দফায় দফায় সঞ্জয় রায়ের মনস্তাত্ত্বিক মূল্যায়ন করা হয়েছে। যাতে সামনে এসেছে, সে যে বিকৃত যৌনতায় আক্রান্ত অর্থাৎ ‘সেক্সুয়ালি পারভার্টেড’। নিহত চিকিৎসকের ময়নাতদন্ত রিপোর্টে যে ভয়াবহ আঘাত ও অত্যাচারের বিস্তারিত বিবরণ পাওয়া গেছে, তা ভাল করে খতিয়ে দেখেছেন তদন্তকারীরা। তা দেখে মনে করা হয়েছে, ধর্ষক যে বা যারাই ছিল, সে বা তারা ‘হিংস্র জন্তুর মতো প্রবৃত্তি’তে আক্রান্ত। এই প্রবৃত্তি পুরোপুরি ধরা পড়েছে সঞ্জয় রায়ের সাইকোমেট্রি টেস্টেও।
এদিকে এই টেস্টের জন্য সঞ্জয় রায়ের ব্যক্তিগত অনুমতির প্রয়োজন ছিল সিবিআইয়ের। ধৃতকে শিয়ালদহ আদালতে পেশ করা হলে সিবিআই সঞ্জয় রায়ের থেকে সেই সম্মতি পেয়েছে, এমনটাই আদালত সূত্রের খবর। অনুমতি পাওয়ার পর এবার আরজি কর কাণ্ডের ধৃত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট হওয়া শুধু সময়ের অপেক্ষা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*