আবারও পাশবিক অত্যাচারের শিকার বছর ১৩ র মেয়ে..

Spread the love

অমৃতা ঘোষ:-

কলকাতা আরজি কর হাসপাতালের নির্মম,পাশবিক ধর্ষণ ও হত্যার জেরে রাজ্য তথা গোটা দেশ এমনকি বিদেশ পর্যন্ত সোচ্চার হয়েছে এই আন্দোলনে অংশ নিয়েছে, সকলের মুখে একটাই শ্লোগান জাস্টিস চাই। অন্যদিকে তার মধ্যেও দেশের বিভিন্ন জায়গায় একই প্রবৃত্তি দেখা যাচ্ছে, কোথাও ধর্ষণ, কোথাও যৌণ হেনস্থা, কোথাও বা ধর্ষণ করে খুন।

  • সম্প্রতি আরজি কর ঘটনার মধ্যেও কলকাতায় আন্দনপুরে একজন অজ্ঞাত মহিলা কে ধর্ষণ করে খুন করা হয়েছে।
  • মহারাষ্ট্রে কিন্ডারগার্ডেন স্কুলে শৌচালয়ে ২টি বাচ্চাকে যৌণ নিগ্রহের স্বীকার হতে হয়।
  • তেলেঙ্গানায় একটি ৩ বছরের বাচ্চাকে রঙের কাজ করা একজন মিস্ত্রি ধর্ষণ করে ফেলে রেখে যায়। এহেন পাশবিক নির্যাতনের রেশ যেন কাটতেই চাইছেনা। একদিকে দেশ জুড়ে প্রতিবাদ চলছে কিন্তু অন্যদিকে বার বার একই ঘটনা ঘটে চলেছে।

এবার বদলাপুরের পর পুণে। ১৩ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল তারই দুই বন্ধুর বিরুদ্ধে। ইতোমধ্যেই পুলিস ১৬ এবং ১৭ বছরের ওই দুই বন্ধুকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে নির্যাতিতাকে জোর করে মদ্য পান করিয়ে ধর্ষণের অভিযোগ রয়েছে। এমনকী অভিযোগ গোটা ঘটনার ভিডিয়ো করা হয়েছে। সূত্রের খবর, এপ্রিল মাসে এই ঘটনা ঘটলেও লজ্জায় বাড়িতে জানাতে পারেননি নিগৃহীতা।

সম্প্রতি বাড়িতে বিষয়টি জানায় সে। তারপরেই নিগৃহীতার বাবা মঙ্গলবার পুনের একটি থানায় একটি এফআইআর নথিভুক্ত করেন। থানার ইনচার্জ যিনি এই মামলাটি দেখছেন, এদিন তিনি বলেন, “নির্যাতিতা এবং চারজন নাবালক অভিযুক্তরা বন্ধু। আমরা ধর্ষণের অভিযোগে অভিযুক্ত দুই নাবালককে আটক করেছি।”

পুলিস 376 (ধর্ষণ), 363 (অপহরণ), 328 (অপরাধ করার অভিপ্রায়ে বিষ বা অন্যান্য পদার্থ দিয়ে ক্ষতি করে) এবং 506 (অপরাধমূলক ভয় দেখানো) এবং যৌনতা থেকে শিশুদের সুরক্ষার প্রাসঙ্গিক বিধানের অধীনে অপরাধ (POCSO) আইনে মামলা করেছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*