অবিলম্বে মমতার পদত্যাগ চেয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

Spread the love

চিরন্তন ব্যানার্জিঃ বদলার রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই অবিলম্বে বাংলার মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিলেন আরেক কেন্দ্রীয় প্রতি মন্ত্রী।

বুধবার তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর সভা মঞ্চ থেকে করা মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখলেন কেন্দ্রীয় প্রতি মন্ত্রী তথা বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মুখ্যমন্ত্রী পদে থাকার যোগ্যতাই হারিয়ে ফেলেছেন বলেও ওই চিঠিতে উল্লেখ করেন তিনি।
বুধবার মেয়ো রোডের সভা মঞ্চ থেকে মমতা বলেন, ‘‘আমরা বলেছিলাম বদলা নয়, বদল চাই। আজ বলছি, ওই কথা নয়। আজ বলছি, যেটা করার দরকার, সেটা আপনারা ভাল বুঝে করবেন।’’ মমতার এই মন্তব্যই শাহকে লেখা চিঠিতে উদ্ধৃত করেছেন সুকান্ত। চিঠিতে তিনি লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর নির্লজ্জ মন্তব্যের প্রতি আমি আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। এর মাধ্যমে তিনি বদলার রাজনীতিকেই প্রশ্রয় দিচ্ছেন।’’ মমতার আরও একটি মন্তব্য উদ্ধৃত করেছেন সুকান্ত। বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রী নির্লজ্জ ভাবে রাষ্ট্রবিরোধী মন্তব্য করেছেন এবং বলেছেন, ‘বাংলায় আগুন জ্বললে অসম, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং দিল্লিও জ্বলবে।’ এই মন্তব্য আপত্তিকর। কোনও সাংবিধানিক পদে থাকা ব্যক্তি এই মন্তব্য করতে পারেন না। মানুষকে ভয় দেখানো এবং হিংসা ছড়ানোর জন্য এই মন্তব্য করেছেন তিনি।’’ এর পরেই সুকান্ত লিখেছেন, ‘‘মমতা এমন গুরুত্বপূর্ণ পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত।’’

মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে অমিত শাহ চিঠি সুকান্ত মজুমদারের

অমিত শাহের কাছে তিনি আর্জি জানান, ‘‘এই মন্তব্যকে গুরুত্ব সহকারে বিবেচনা করে বাংলায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আপনি প্রয়োজনীয় পদক্ষেপ করুন।’’
সুকান্তের বক্তব্য, যে কোনও সাংবিধানিক পদে থাকা ব্যক্তির উচিত শান্তির পক্ষে কথা বলা। বাংলার মুখ্যমন্ত্রী তা করেননি। তাঁর অবস্থান বাংলার মানুষের পক্ষে বিপজ্জনক হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*