রাজ্যের ৬৭৩টি শূন্যপদে লোক নিতে চলেছে সরকার, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

পুজোর আগেই রাজ্যের কর্মপ্রার্থীদের জন্য সুখবর। নতুন করে ৬৭৩টি শূন্যপদে লোক নিতে চলেছে রাজ্য সরকার। বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর ঢাকা মন্ত্রী সবার বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। সূত্রের খবর, পুলিশ, দমকল সহ বিভিন্ন দফতরে হবে ওই নিয়োগ। দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিনের মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন দফতরে নিয়োগের সিদ্ধান্তের খবর সামনে আশতেই আশায় বুক বাঁধছেন চাকরিপ্রার্থীরা।
এদিন মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৬৭৩টি নতুন পদ সৃষ্টি করা হবে। তার মধ্যে পুলিশের সাব ইন্সপেক্টর পদ রয়েছে ৪৯৪টি এবং দমকল ও জরুরি পরিষেবা বিভাগে ১২২টি পদ রয়েছে। বাকি পদগুলি বিভিন্ন দফতরে রয়েছে। এদিনের মন্ত্রিসভার বৈঠকে মূলত আইনশৃঙ্খলার উপরে জোর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মন্ত্রিসভার বৈঠকে মঙ্গলবারের নবান্ন অভিযানে পুলিশের সংযমী ভূমিকার প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, বৈঠকে মমতা বলেন, ‘আরজি করের ঘটনার রাজনৈতিক ফয়দা তোলার জোর চেষ্টা করা হচ্ছে। নবান্ন অভিযানে তাণ্ডবের পরেও পুলিশ যে সহনশীলতা দেখিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। পুলিশ ধৈর্য না দেখালে পরিস্থিতি অন্যরকম হতে পারত।’
প্রসঙ্গত, গত জুন মাসেই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ৫৫২টি নতুন পদে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য মন্ত্রিসভা। তখন স্বরাষ্ট্র দফতরে ১০৫ এবং প্রাণিসম্পদ বিকাশ দফতরে ২৭০টি নতুন চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি শিক্ষা দফতরের তরফে বিদ্যালয়ে ৩৫ জনকে নিয়োগ করা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*