এমন বন্যা রাজ্যের মানুষ বিগত কুড়ি বছরে কেউ দেখেনি , এমনটাই দাবি..

Spread the love

অমৃতা ঘোষ:-

সারাদিন বৃষ্টিতে নাজেহাল অবস্থা গুজরাটের। পশ্চিমবঙ্গে সেইভাবে বৃষ্টি হচ্ছে না। আর অন্যান্য একাধিক রাজ্যের বেহাল দশা হচ্ছে মাত্রাতিরিক্ত বৃষ্টিতে। উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যের মতো অবস্থা খারাপ মহারাষ্ট্রেরও।
সেই তালিকায় যোগ দিয়েছে গুজরাতও। বিগত দেড় মাসে বৃষ্টির কারণে এই রাজ্যে মৃত্যু হয়েছে ৬০ জনেরও বেশি মানুষের।
জুন মাসের মাঝামাঝি গুজরাতে বর্ষা ঢুকেছে। সেই থেকে এখনও পর্যন্ত বহু জনের মৃত্যু হয়েছে বলে খবর। লাগাতার প্রবল বর্ষণের কারণে বিস্তীর্ণ এলাকা প্লাবিত। বহু মানুষ ইতিমধ্যেই ঘরছাড়াও হয়েছেন। ঘরছাড়াদের উদ্ধার করতে যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকাজও।

মৃত্যুর সংখ্যাটা আরও বেশি বলেই দাবি করা হচ্ছে। এমন বন্যা রাজ্যের মানুষ বিগত কুড়ি বছরে দেখেননি। একটানা লাগাতার বৃষ্টিতে বন্যা পরিস্থিতি আগেই তৈরি হয়েছিল, এখন তা ভয়াবহ রূপ নিয়েছে। ভদোদরা-সহ একাধিক শহরের বহু এলাকা এবং গ্রাম গত কয়েকদিন ধরে জলের তলায় রয়েছে। ঘরছাড়া ২৩ হাজারেরও বেশি মানুষ। জোরকদমে উদ্ধারকাজ চালাচ্ছে কেন্দ্র ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। সেনাবাহিনীকেও ডাকা হয়েছে উদ্ধারকাজের জন্য।
লাগাতার বৃষ্টিতে নাজেহাল অবস্থা গুজরাতের সাধারণ মানুষের। বন্যা পরিস্থিতি আগেই তৈরি হয়েছিল, এখন তা ভয়াবহ রূপ নিয়েছে। ভদোদরা সহ একাধিক শহরের বহু এলাকা এবং গ্রাম গত কয়েকদিন ধরে জলের তলায় রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*