ফের সিভিক ভলেন্টিয়ারদের জন্য সুখবর, অবসরকালীন ভাতা ৪০ শতাংশ বাড়ানো হল

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

ফের সিভিক ভলেন্টিয়ার ও গ্রামীণ পুলিশদের জন্য আবারও সুখবর। পুজোর বোনাস বাড়ানোর পর এবার তাঁদের অবসরকালীন সুবিধাও অনেকটা বাড়িয়ে দিল রাজ্য সরকার।

বর্তমানে সিভিক ভলেন্টিয়ার ও গ্রামীণ পুলিশরা অবসরকালীন সুবিধা হিসাবে পায় ৩ লক্ষ টাকা। সেটা এবার বাড়িয়ে করা হল ৫ লক্ষ টাকা। অর্থ দফতরের পাশাপাশি বৃহস্পতিবার রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে এই সংক্রান্ত ম্যাচিং অর্ডার জারি করা হয়েছে।
২৮ আগষ্ট নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের অধীনের সমস্ত সিভিক ভলান্টিয়ার অবসরের সময়ে এই সুবিধা পাবেন। তা ছাড়া ভিলেজ পুলিশদেরও এই সুবিধা দেবে রাজ্য সরকার। আর এই খবর জানতে পেরেই খুশিতে মেতে উঠেছেন রাজ্যের সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশের কর্মীরা।
উল্লেখ্য, চলতি বছরের বাজেটেই সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশের মাসিক বেতন এক হাজার টাকা করে বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছিল। রাজ্যের অর্থ মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছিলেন, সিভিক ও ভিলেজ পুলিশের বেতন বাড়ানোর জন্য ১৮০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।
সম্প্রতি রাজ্য সরকারের তরফে এক বিজ্ঞপ্তিতে সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশের পুজো বোনাস বাড়ানোর কথা জানানো হয়েছিল। গত বছর পুজো বোনাস হিসাবে ৫ হাজার ৩০০ টাকা করে পেয়েছিলেন তাঁরা। এবার তা বাড়িয়ে ৬ হাজার টাকা করা হয়েছে। পুজো বোনাস বাড়ানোর পাশাপাশি এবার সিভিক ভলান্টিয়ারদের অবসরকালীন ভাতা দুই লক্ষ টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এতদিন সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশরা অবসরকালীন ভাতা হিসাবে এককালীন ৩ লক্ষ টাকা পেতেন। তা ৪০ শতাংশ বাড়িয়ে করা হল ৫ লক্ষ টাকা। চলতি বছরের ১ এপ্রিল ২০২৪ থেকে যাঁরা অবসর নিয়েছেন তারাই এই বর্ধিত ভাতা পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*