পুজোর আগে সুখবর, রবিবারও গঙ্গার নিচ দিয়ে চলবে মেট্রো, জুড়ে যাবে টুইন সিটি

Spread the love

অমৃতা ঘোষ:-

বাঙালির সর্ববৃহৎ পুজো হলো দুর্গোৎসব। এবার পুজোয় বাজার হবে জমজমাট। ভাবছেন তো কেন? হাওড়া ও এসপ্ল্যানেড এর মধ্যে গঙ্গার নিচ দিয়ে যে মেট্রো রেলপথ টি শুরু হয়েছিল এবার তা খোলা থাকছে রবিবার করে সম্পূর্ণ রূপে। যার ফলে একটি সুবিধা হল এই যে পুজোর আগে বাজার হাটে যে ভিড় হয় বিভিন্ন ট্রান্সপোর্ট গুলিতে এবং যার ফলে সাধারণ মানুষের দূর-দূরান্ত থেকে এসে কলকাতায় বাজার হাট করা ও তাদের গন্তব্যস্থলে পৌঁছানো একটা বিরাট ঝুঁকি থেকে যায়। আসন্ন দুর্গোৎসবের আগে রবিবারও মেট্রোরেল খোলা থাকা তাও আবার হাওড়া থেকে এসপ্ল্যানেড মতো জমজমাট এলাকার মধ্যে যা সাধারণ মানুষের কাছে অনেক বড় পরিবহন সমস্যা মেটাবে বলে মনে করা হচ্ছে।

এবার থেকে রবিবারও চলবে মেট্রো জলের তলায়। হ্যাঁ এমনটাই জানালো রেল কর্তৃপক্ষ। রবিবার থেকে চলবে গঙ্গার নিচ দিয়ে গ্রীন লাইট -2 এ মেট্রো পরিষেবা। এর আগে গঙ্গার তলা দিয়ে মেট্রো প্রথম চালু হয় চলতি বছরের ১৫ ই মার্চ হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত। এই বিভাগে মেট্রো চলত সোমবার থেকে শনিবার পর্যন্ত। এবার সম্পূর্ণ রূপে চালু করা হচ্ছে আগামী রবিবার সেপ্টেম্বরের ১ লা তারিখ থেকে হাওড়া ময়দানের মেট্রো পরিষেবা।

কিন্তু এবার হবে একটু পরিবর্তন । যেমন এবার থেকে রবিবারও মেট্রো চলাচল শুরু করবে নতুন করে এবং এটাই হচ্ছে এক চমকপ্রদ খবর সমস্ত হাওড়া এবং কলকাতাবাসীর জন্য।
তেমনই সময়সীমা টা একটু পরিবর্তন করা হয়েছে । যেমন দুপুর ২:১৫ থেকে রাত ৯:৪৫ পর্যন্ত চলবে এই মেট্রো পরিসেবা হাওড়া থেকে এর মধ্যে। এবং প্রত্যেক ১৫ মিনিট অন্তর থাকছে এই মেট্রো পরিষেবা।

প্রতি ১৫ মিনিটের ব্যবধানে পরিষেবাগুলি পাওয়া যাবে। পরীক্ষামূলক ভিত্তিতে রবিবার গ্রিন লাইন-২-এ মোট ৬২ টি (৩১ পূর্বমুখী + ৩১ পশ্চিমগামী) মেট্রো পরিষেবা চালানো হবে। প্রত্যেক রবিবারই চলবে এই মেট্রো পরিষেবা যা জানানো হয় মেট্রো রেল পক্ষের তরফ থেকে।
সোম থেকে শনিবারের ব্যস্ততার মধ্যে দিয়ে মেট্রো রেলের পরিষেবা দেওয়ার পরেও রবিবার করে মেট্রো পরিষেবা দুপুর থেকে রাত পর্যন্ত চলাতে আশা করা যায় যা কলকাতাবাসির কাছে এক নতুন অভিজ্ঞতা হয়ে উঠবে আগামী দিনে।

এই বার্তাই বৃহস্পতিবার জনসাধারণের সুবিধার উদ্দেশ্যে জনসমক্ষে রাখলেন মেট্রোরেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা কৌশিক মিত্র।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*