মমতা অভিষেকের তথাকথিত ফাটলের মেরামত হলো, বৈঠকে এলো আরজি কর প্রসঙ্গ

Spread the love

 

অমৃতা ঘোষ:-

আরজি করের ধর্ষণ ও হত্যার ঘটনার ক্ষত জনসাধারণের মধ্যে এখনও দগদগে হয়ে আছে। গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে ওই জুনিয়র তরুণী চিকিৎসককে খুবই নির্মম ভাবে ধর্ষণ ও হত্যা করা হয়েছিল। যার জেরে গোটা দেশ আগুনে জ্বলে ওঠে। দিকে দিকে শুধু জনসাধারণের আক্রোশ ও আন্দোলন ছড়িয়ে পড়ে। সকলের মধ্যে একটাই শ্লোগান ‘we want justice’ …আমাদের বিচার চাই। কিন্তু ভাবার বিষয় একটাই যে আরজিকরের ঘটনার পরেও ক্রমাগত গোটা দেশে এত আন্দোলন চলার মধ্যেও বিভিন্ন জায়গায় বিভিন্নভাবে গণধর্ষণের খবর প্রতিনিয়তই উঠে আসছে সকলের সামনে…কোথাও স্কুলের ছোট বাচ্চাকে স্কুলের ভেতরেই ধর্ষণ করার খবর উঠে আসছে আবার কোথাও কোন জায়গায় নাবালিকাকে ধর্ষণ করা হচ্ছে, আবার কোথাও কোন প্রাপ্তবয়স্ক মহিলাকে ধর্ষণ করে রাস্তার ধারে ফেলে রেখে যাওয়া হচ্ছে।

ইতিমধ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরজিকরের এই ঘটনাটিকে কেন্দ্র করে অনেক রকম বার্তা জনসাধারণের মধ্যে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন এবং সকলকে শান্ত থাকতে বলেছেন। আর জি করের ধর্ষণ ও হত্যার মামলার বিচার চেয়ে তিনি সকল সাধারণ মানুষের সাথে রাস্তায় নেমেছেন এবং প্রতিবাদ জানিয়েছেন।

গত ২৮ শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে তিনি সিবিআই এর ওপর তোপ দাগেন। মমতা বলেছিলেন এত দিন হয়ে যায় তবুও এখনো পর্যন্ত সিবিআই কোন সঠিক সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেননি এই অন্যায়ের বিরুদ্ধে। এমনকি মমতা বলেছিলেন ধর্ষণের শাস্তি ফাঁসি , বিধানসভার অধিবেশন ডেকে এই আইন আনবেন তিনি।

সম্প্রতি সূত্রের খবর অনুযায়ী, কালীঘাটের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে অভিষেক বন্দ্যোপাধ্যায় গোপনে এক বৈঠক করেন। আগামী দিনে আরজি করের এই ধর্ষণ ও হত্যাকাণ্ডের মামলা কিভাবে সমাধান করা যায় ও আসল দোষী কে কিভাবে ফাঁসির সাজা দেওয়া যায় এবং তরুণী চিকিৎসককে কিভাবে বিচার দেওয়া যায় সেই নিয়েই এই বৈঠক তাঁরা করেন বলে মনে করা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*