তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে ভারী বৃষ্টির জেরে বন্যা, মৃত ২৭ , চলছে উদ্ধার কার্য

Spread the love

অমৃতা ঘোষ:-

অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানার বন্যায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে অন্ধ্রপ্রদেশে মৃতের সংখ্যা ১২ জন।

তেলেঙ্গানায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ১৭ হাজারের বেশি মানুষকে এই দুই রাজ্যের বন্যাকবলিত এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। টানা বৃষ্টিতে বিঘা বিঘা চাষের জমি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর।

অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় গত দু’দিনে যা বৃষ্টি হয়েছে তার জেরে দুই রাজ্য মিলিয় ১০০-র বেশি ট্রেন বাতিল করা হয়েছে। প্রবল বৃষ্টিপাতের ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যগুলিতে।
ঘুম উড়েছে সাধারণ মানুষের। ইতিমধ্যে একাধিকজন উদ্ধার করে সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

আরব সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় নিয়ে এমনিতেই চিন্তায় রয়েছে আবহাওয়া দফতর। যদিও আশা করা হয়েছে তার প্রভাব রাজ্যগুলিতে বেশি পড়বে না। কিন্তু নিম্নচাপের কারণে ভারী বৃষ্টি হওয়ার আভাস দেওয়াই হয়েছে। সেই প্রেক্ষিতে লাগাতার বৃষ্টি হচ্ছে একাধিক রাজ্যে।

বিগত কয়েকদিন ধরে অন্ধ্র-তেলেঙ্গানাও ভাসছে। তবে দুর্যোগ এখানেই শেষ নয়। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ তারিখ থেকে আরও বৃষ্টি বাড়তে পারে দুই রাজ্যে।

অন্ধ্র ও তেলঙ্গানার বন্যা পরিস্থিতির খোঁজ নিতে ইতিমধ্যে দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার রাতেই অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেছিলেন তিনি। কেন্দ্রের তরফে দুই রাজ্যকেই বন্যা পরিস্থিতির মোকাবিলায় সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*