মনিপুরে ড্রোন দিয়ে বোমা হামলার ঘটনায় তদন্তের জন্য কেন্দ্রের তরফে একটি উচ্চ পর্যায়ের কমিটি গড়তে চলেছে

Spread the love

 

অমৃতা ঘোষ:-

ড্রোন চালিয়ে বোমা নিক্ষেপ করে বিস্ফোরণের ঘটনায় নতুন করে তপ্ত মণিপুর। টানা দুই দিন ধরে এই ঘটনায় মণিপুরে একাধিকজন আহত হয়েছেন। সোমবার বিকেল পর্যন্ত এমন ড্রোন দিয়ে বোমা হামলা দেখা যায় মণিপুরে। ইম্ফল পশ্চিমে সোমবার বিকেলে ড্রোম-বোমা হামলার খবর এসেছে। তার জেরে ২ জনের আহত হওয়ার খবর আসে। আরও একটি ঘটনায় ইম্ফল পূর্বে ইন্ডিয়ান রিজার্ভ ব্যাটালিয়ানের একটি বাঙ্কারে এমন হামলা হয়েছে। দুুটি ঘটনাতেই কুকি জঙ্গিদের দিকে গিয়েছে সন্দেহের নজর।
গোটা ঘটনায় মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন,’ ড্রোনের মাধ্যমে নাগরিক এলাকায় ও নিরাপত্তা বাহিনীর ওপর বোমা বর্ষণ সন্ত্রাসবাদী ঘটনা। আমি এমন কাপুরুষিত কাজের কড়া ভাষায় নিন্দা করি।’ তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, মণিপুর সরকার এমন ধরনের পদক্ষেপের কড়া নিন্দা করে ও সন্ত্রাসবাদ মোকাবিলায় যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হয়।
এদিকে, মণিপুরে পর পর এমন হামলা, এবং আইআরবির বাঙ্কারে হামলা চালায় কুকি জঙ্গিরা। বাঙ্কার থেকে একে ৪৭ সহ বেশ কিছু রাইফেল নিয়ে পালায় তারা। পরে দুই পক্ষের মধ্যে সকাল ৭.৩০ টা পর্যন্ত লড়াই চলেছে। এতে হতাহতের খবর না থাকলেও শুরু হয় তল্লাশি। তবে তল্লাশির জেরে কিছু উদ্ধার হয়নি। এদিকে, নিরাপত্তা বাহিনীর তরফে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। এরপর জানা গিয়েছে, বর্তমানে ড্রোন মোকাবিলার কোনও অস্ত্র, মণিপুরে মোতায়েন রাজ্য ও কেন্দ্রের নিরাপত্তা বাহিনীর হাতে না থাকলেও, এবার তা ময়দানে নামানো হতে পারে।
এদিকে, জানা গিয়েছে, ড্রোন দিয়ে এমন বোমা হামলার ঘটনায় তদন্তের জন্য কেন্দ্রের তরফে একটি উচ্চ পর্যায়ের কমিটি গড়া হচ্ছে। কমিটিতে থাকা প্রযুক্তি বিশেষজ্ঞরা খতিয়ে দেখবেন বিস্ফোরক বোঝাই ড্রোন। এটি মোকাবিলায় কী করণীয় তা নিয়েও আলোচনা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*