আগামী সোমবার রাজ্যের মন্ত্রী আমলাদের সাথে বিশেষ বৈঠক মুখ্যমন্ত্রীর, থাকবেন সিপিও

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

আগামী সোমবার অর্থাৎ ৯ সেপ্টেম্বর নবান্নের সভাঘরে দুপুর ১টায় রাজ্যের আমলা মন্ত্রীদের নিয়ে বিশেষ বৈঠকে বসতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর ওই বৈঠকে উপস্থিত থাকবেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও।
আরজি করের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। আদালতে বারবার মুখ পুড়েছে রাজ্যের। বিরোধীদের নিশানা সরকারের দিকে। এরকম বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে মন্ত্রী আমলাদের সাথে বিশেষ বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন।
নবান্ন সভাঘরে ডাকা ওই বৈঠকের বিজ্ঞপ্তিতে বোল্ড লেটারে লেখা রয়েছে—‘দিজ মে বি ট্রিটেড অ্যাজ মোস্ট ইম্পর্ট্যান্ট’। অর্থাৎ এই বৈঠককে অতিশয় গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করতে হবে।
সোমবারের বৈঠকে রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল রাজীব কুমার ও কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলকেও ডাকা হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে, স্পেশাল সেক্রেটারি বা তার বেশি পদ মর্যাদার সব অফিসারকে থাকতে হবে। যদিও বৈঠকের উদ্দেশ্য ও বিধেয় এখনও কারও কাছে স্পষ্ট নয়। বিজ্ঞপ্তিতে অ্যাজেন্ডাও লেখা নেই। তবে নবান্নের কর্তারা অনেকে মনে করছেন, প্রশাসনে বড় ঝাঁকুনি দিতে এই বৈঠক ডাকা হয়েছে। তার কারণ, আরজি করের ঘটনা নিয়ে যেভাবে পুলিশ ও প্রশাসন সমালোচনার মুখে পড়েছে তা গত প্রায় চোদ্দ বছরে বেনজির। এতে পুলিশ ও প্রশাসনের মনোবলেও আঘাত লেগেছে।
প্রশাসনের একটি সূত্রের মতে, সোমবারের আগে তিন দিন সময় রয়েছে। এই তিন দিনও খুব গুরুত্বপূর্ণ। হতে পারে এই তিন দিনের মধ্যে বড় রদবদল ঘটে যেতে পারে পুলিশ ও প্রশাসনে।
উল্লেখ্য, যেদিন এই বৈঠক সেদিনই দেশের উচ্চ আদালতে চলবে আরজি কর মামলার শুনানি। ওই দিনই সিবিআই আদালতে তদন্তের স্ট্যাটাস রিপোর্ট পেশ করবে। আর সেদিন দুপুর ১টায় নবান্ন সভাঘরে বসছে এই বিশেষ বৈঠক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*