অ্যাম্বুলেন্সে মহিলাকে হেনস্তা, প্রতিবাদ করায় স্বামীকে অক্সিজেন মাস্ক খুলে গাড়ি থেকে ছুড়ে ফেলে দেওয়া হলো

Spread the love

 

অমৃতা ঘোষ:-

এবারের অভূতপূর্ব ঘটনার সাক্ষী রইল দেশ। হাসপাতালে যাওয়ার সময় অ্যাম্বুলেন্স থেকে অসুস্থ স্বামীকে ছুঁড়ে ফেলে দিলেন অ্যাম্বুলেন্স কর্মীরা।
একদিকে চলছে আর জি কর হাসপাতালের জুনিয়র চিকিৎসককে ধর্ষণ ও হত্যা করার কাণ্ডে সারা বাংলা জুড়ে প্রতিবাদের লড়াই অন্যদিকে এ হেন অমানুষিক অত্যাচার।
এই ভয়াবহ ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশে। অসুস্থ স্বামীকে নিয়ে হাসপাতালে যাচ্ছিলেন এক মহিলা। অ্যাম্বুলেন্স এর মধ্যেই তাকে চরম হেনস্তার শিকার হতে হয়। মহিলাটি বাধা দিতে গেলে তার স্বামীকে অক্সিজেন মাস্ক খুলে অ্যাম্বুলেন্স থেকে বাইরে ফেলে দেওয়া হয়। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং গোরখপুর হাসপাতালে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই ব্যক্তির।
সূত্রের খবর অনুযায়ী বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তার স্বামী। অসুস্থ স্বামীকে নিয়ে কাছাকাছি একটি হাসপাতালে যাচ্ছিলেন সেই মহিলা। ওই ব্যক্তির শারীরিক অবস্থার আরো অবনতি হওয়াতে তাকে সেই হাসপাতাল থেকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। সেই অনুযায়ী অ্যাম্বুলেন্সে করে তার স্বামীকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার প্রস্তুতি নেওয়া হয়। মহিলাটি গাড়ির চালক এবং তার সঙ্গীর সাথে সামনেই বসে ছিলেন। এবং সেই সুযোগে গাড়ির চালক এবং তার সঙ্গী মহিলাটির সাথে দুর্ব্যবহার করতে থাকেন। মহিলাটি প্রতিবাদ করলে তার স্বামীর অক্সিজেন মাস্ক সরিয়ে তাকে ছুঁড়ে ফেলে দেওয়া হয় গাড়ির বাইরে। মহিলাটির অভিযোগ ছিল তার গায়ের থেকে গয়নাও খুলে নেওয়া হয়। এরপর তিনি তার পরিবারকে ফোন করেন এবং সকলে পুলিশের কাছে অভিযোগ জানান। সেখান থেকে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এবং সেই হাসপাতালেই তার স্বামীর মৃত্যু হয়। এরপরে মহিলাটির অভিযোগ এই ঘটনাটির বিরুদ্ধে পুলিশ কোনরকম দোষীদের ধরা বা এফ আই আর এর বিরুদ্ধে কোনরকম কর্তব্য করছেন না। এই অভিযোগটি লকনাউ এর গাজীপুর থানায় দায়ের করা হয়েছিল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*