প্রায় এক মাসের মাথায় আবারও রাত দখলের ডাক রিমঝিমদের

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করের প্রতিবাদে ফের রাত দখলের ডাক রিমঝিম সিংহের। গত ১৪ আগষ্ট প্রথম মিহিলাদে রাত দখলের ডাক দেন তিনি। এরপর প্রায় এক মাসের মাথায় আবার রাত দখলের ডাক দিলেন। এবার মূলত, সাংস্কৃতিক জগতের মানুষদের এই কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, আগামী ৮ সেপ্টেম্বর রাতে সকলে পথে নামবেন আবার। কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘শাসকের ঘুম ভাঙাতে নতুন গানের ভোর’। এই কর্মসূচির কথা বলতে গিয়ে রিমঝিমেরা সত্যজিৎ রায়ের ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির উল্লেখ করেছেন। তাঁরা জানান, গুপী গাইন যেমন রাজার ঘুম ভাঙিয়েছিলেন, সে ভাবেই শাসকদের ঘুম ভাঙাতে চান। সাংস্কৃতিক আঙ্গিকে রাত দখল হবে বলেও জানান রিমঝিমেরা। গানের দল, নাচের দল, সাংস্কৃতিক জগতের বিভিন্ন ব্যক্তিত্বকে এই কর্মসূচিতে আহ্বান জানানো হয়েছে।
প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা দেশ। ‘বিচার চাই’, দাবি তুলে পথে নেমেছেন সাধারণ মানুষ থেকে সেলেব্রিটিরা। তারপর থেকে প্রায় প্রতি দিনই কোনও না কোনও প্রতিবাদ কর্মসূচি চলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। কলকাতার রাজপথ দখল করছেন আন্দোলনকারীরা। আরজি কর কাণ্ডের পর সমাজমাধ্যমে ১৪ অগস্ট ‘রাত দখলের কর্মসূচি’র ডাক দিয়েছিলেন ‘মেয়েদের রাত দখল করো, দিন বদল করো’ মঞ্চের রিমঝিমেরা। সেই ডাকে প্রচুর মানুষ পথে নেমেছিলেন। কলকাতা ছাড়িয়ে রাজ্যের বিভিন্ন জেলায় মেয়েরা ‘রাত দখলে’ নেমেছিলেন। সেই কর্মসূচির আহ্বায়কেরা এ বার নতুন কর্মসূচির কথা জানালেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*