আরজি করে বিনা চিকিৎসায় প্রাণ গেল এক যুবকের

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার পর থেকেই কর্মবিরতি শুরু করেছেন জুনিয়র চিকিৎসকরা। তাই ডাক্তার নেই, এবার ওই হাসপাতালেই ‘বিনা চিকিত্‍সা’য় প্রাণ গেল বিক্রম ভট্টাচার্য নামে বছর

২৪-এর এক যুবকের।
জানা দিয়েছে, হুগলির কোন্নগরে দুর্ঘটনার কবলে পড়েন ওই যুবক। দুটো পায়ের উপর দিয়ে চলে যায় লরি! গুরুতর আহত অবস্থায় তাঁকে প্রথমে নিয়ে যাওয়া হয় শ্রীরামপুরের হাসপাতালে। সেখান থেকে পাঠিয়ে দেওয়া হয় কলকাতায়। ঘড়িতে তখন ৯টা। আজ, শুক্রবার সকালে ওই যুবককে নিয়ে আরজি করে পৌছন পরিবারের লোকেরা। পরিবারের লোকেদের অভিযোগ, একবার আউটডোর আর এক ইমারজেন্সি বিল্ডিংয়ে নিয়ে যাওয়া হয় ওই যুবককে। কিন্তু ভর্তি নেওয়া তো দূর, সকাল ৯ থেকে বেলা ১২ টা পর্যন্ত পায়ে ব্যান্ডেজ বেঁধে ফেলা রাখা হয়েছিল রোগীকে। কোনও চিকিত্‍সা করা হয়নি। এরপর হাসপাতালের তরফে জানানো হয়, ‘ডাক্তার নেই। রোগীকে অন্য হাসপাতালে নিয়ে যান’। ততক্ষণে প্রবল রক্ত ক্ষরণে ঝিমিয়ে পড়েছেন ওই যুবক। শেষপর্যন্ত বেলা ১২টা নাগাদ মৃত্যু হয় ওই যুবকের।
এরপরই, এ ব্যাপারে ‘চিকিৎসা পরিষেবা সচল রেখে আন্দোলন চালু রাখা’র জন্য সোশ্যাল মাধ্যমে আন্দোলনকারীদের উদ্দেশে আর্জি জানিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “হাসপাতালের তরফ থেকে বলা হয় ডাক্তার নেই, রোগীকে অন্য হাসপাতালে নিয়ে যেতে। ততক্ষণে নাগাড়ে রক্তপাতে ঝিমিয়ে পড়ছিল রোগী। অবশেষে ১২ টার সময় মৃত্যু হয় তাঁর।” এরপরই পরিষেবা সচল রেখে আন্দোলন চালু রাখার আর্জি জানান কুণাল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*