“ইতনে বাজু ইতনে শ্যর, গিনলে দুশমন ধ্যান সে!”এই গান গেয়েই শুক্রবার দেশ বাঁচাও গণমঞ্চ ডাক দিল জনগণকে

Spread the love

রোজদিন ডেস্ক :-

“ইতনে বাজু ইতনে শ্যর, গিনলে দুশমন ধ্যান সে!” আর জি করে ধর্ষিতা এবং নিহত তরুণী চিকিৎসকের ঘটনা আর হরিয়ানায় সাবির মল্লিককে গো-মাংস খায় সন্দেহে নৃশংসভাবে হত্যার ঘটনার বিরোধিতা করে অমিত কালীর গাওয়া এই গান গেয়েই শুক্রবার দেশ বাঁচাও গণমঞ্চ ডাক দিল জনগণকে। এই দিন পার্ক সার্কাস সেভেন পয়েন্ট এবং রাজাবাজার অঞ্চলে পথসভা করলেন দেশ বাঁচাও গণমঞ্চের প্রতিনিধিরা।

এই পথসভা দুটিতেও তাঁদের বক্তব্য হিসেবে কিছু সরল এবং সাধারণ প্রশ্নই ছিল। এইসব ঘটনার এত দিন হয়ে যাওয়ার পরও কেন বিচার প্রক্রিয়া শেষ হল না? কেন সিবিআই বা বিচারব্যবস্থা দোষীদের খুঁজে বের করে শাস্তি দিতে পারল না? এই দিনও দেশ বাঁচাও গণমঞ্চের পক্ষ থেকে ডাক্তারদের অনুরোধ করা হয় যে, আন্দোলন যেমন চলছে চলুক, কিন্তু তাঁরা যেন প্রান্তিক মানুষদের, যাঁরা দূর গ্রামাঞ্চল থেকে চিকিৎসা করাতে আসছেন তাঁদের যেন চিকিৎসা শুরু করেন। জনসাধারণের কাছে দেশ বাঁচাও গণমঞ্চের প্রতিনিধিদের প্রশ্ন ছিল কেন সাবির মল্লিকের মৃত্যুতে কোনও মোমবাতি মিছিল, কোনও মানববন্ধন, কোনও গণ-আন্দোলন হল না?

দেশ বাঁচাও গণমঞ্চ থেকে বিজেপি, সিপিএম এবং কংগ্রেস দল যারা আর জি কর ঘটনাকে কেন্দ্র করে সাধারণ মানুষকে উত্তেজিত করছে এবং সমগ্র পশ্চিমবঙ্গ জুড়ে নৈরাজ্য সৃষ্টি করছে, তারা যেন আর রাজনীতি না করে। সোশ্যাল মিডিয়া সহ সর্বত্র যে ফেক নিউজ ছড়িয়ে দেওয়া হচ্ছে সেগুলোও যেন বন্ধ হয়।

সর্বোপরি দেশ বাঁচাও গণমঞ্চের প্রধান দাবি ছিল এইসব ঘটনার নিরপেক্ষ তদন্ত হোক এবং দোষীরা কঠোর থেকে কঠোরতর শাস্তি পাক।

এই পথসভা দুটিতে উপস্থিত ছিলেন প্রাক্তন সিপিএম নেতা সমীর পুততূণ্ড, প্রবীণ সাংবাদিক রন্তিদেব সেনগুপ্ত, সাংবাদিক সুমন ভট্টাচার্য, সঙ্গীতশিল্পী সৈকত মিত্র ও নাজমুল হক, অভিনেতা ভিভান ঘোষ, কল্যাণ সেনগুপ্ত, বর্ণালী মুখার্জি, সিদ্ধব্রত দাস, ডঃ সিদ্ধার্থ গুপ্ত, সমাজকর্মী সুষাণ রায়। পার্ক সার্কাসের পথসভায় উপস্থিত ছিলেন ৬৪ নং ওয়ার্ডের পৌরমাতা শাম্মি জাহান বেগম। পার্ক সার্কাসের পথসভার সম্পূর্ণ অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল সুলতান আহমেদের পুত্র সাদিক আহমেদের তত্ত্বাবধানে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*