সুপার সিক্সে উঠলো ইস্ট বেঙ্গল..

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

ইস্টবেঙ্গল ক্লাব গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চলতি কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সের যোগ্যতা অর্জন করে। উল্লেখযোগ্য বিষয় হল, লাল-হলুদ শিবির গ্রুপ লিগের ১২ ম্যাচে অপরাজিত থেকে পরের রাউন্ডে প্রবেশ করে।
শুক্রবার লিগের শেষ ম্যাচে ইস্টবেঙ্গল মাঠে নামে কলকাতা পুলিশের বিরুদ্ধে। প্রত্যাশা মতোই দাপটের সঙ্গে ম্যাচ জিতে মাঠ ছাড়ে তারা। পুলিশকে ৩-০ গোলে পরাজিত করে ইস্টবেঙ্গল। ম্যাচের প্রথমার্ধে ২টি ও দ্বিতীয়ার্ধে ১টি গোল করে ইস্টবেঙ্গল।ম্যাচের এক্কেবারে শুরুতে সুনীলের গোলে ১-০ এগিয়ে যায় লাল-হলুদ শিবির। ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই গোল হজম করে কলকাতা পুলিশ।
পরে ম্যাচের ৩৫ মিনিটে ফের পুলিশের জালে বল জড়ায় ইস্টবেঙ্গল। এবার তন্ময় দাসের গোলে ব্যবধান বাড়িয়ে ২-০ করে তারা। বিরতিতে জোড়া গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের হয়ে একটি গোল করেন সায়ন বন্দ্যোপাধ্যায়। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। শেষমেশ ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন থাকে ৩-০।
এই জয়ের ফলে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে এক নম্বরে থেকে সুপার সিক্সে যাওয়া নিশ্চিত করে ইস্টবেঙ্গল। তারা ১২টি ম্যাচের মধ্যে এই নিয়ে ১১টি ম্যাচে জয় তুলে নেয়। ১টি ম্যাচ ড্র করে ইস্টবেঙ্গল। ভবানীপুর ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে সুপার সিক্সে ওঠে। ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে এই গ্রুপ থেকে সুপার সিক্সে ওঠে কাস্টমস। মোহনবাগান আপাতত ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*