অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডেকে সিপিকে অপসারণ নিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিন মুখ্যমন্ত্রীকে পরামর্শ রাজ্যপালের

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজি কর ঘটনায় এবার মুখ্যমন্ত্রীকে পরামর্শ দিলেন রাজ্যপাল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডাকার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবং ওই বৈঠক থেকেই কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে অপসারণ নিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হোক। সংবাদ সংস্থা পিটিআই রাজভবন সূত্র উল্লেখ করে জানিয়েছে, রাজ্যপাল রবিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলেন। তখনই একথা বলেছেন।

আরজি কর-কাণ্ডের আবহেই জনতার দাবি প্রসঙ্গে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে নবান্নকে। রাজ্যপাল জানিয়েছেন, আরজি করের ঘটনাকে কেন্দ্র করে সারা রাজ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সরকার তাতে চুপ করে থাকতে পারে না। সরকারকে সংবিধান এবং আইনের শাসন মেনেই চলতে হবে। জনগণের দাবি মেনে নিতে হবে।
প্রসঙ্গত, গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়েছিল। তাঁকে ধর্ষণ এবং খুন করা হয়েছে বলে অভিযোগ। বর্তমানে আদালতের নির্দেশে সেই ঘটনার তদন্ত করছে সিবিআই। আরজি করের ঘটনার এক মাস পূর্ণ হতে চলেছে সোমবার। ঘটনাচক্রে সে দিনই সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি রয়েছে। সিবিআই সোমবার শীর্ষ আদালতে তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেবে। তার আগে রবিবার রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচি চলছে। এর মাঝে সোমবার নবান্নে প্রশাসনের পর্যালোচনা বৈঠকের ডাক দিয়েছেন মমতা। সেই বৈঠকে রাজ্যের সব দফতরের কর্তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে। থাকবেন প্রত্যেক দফতরের মন্ত্রী, সচিব, ডিজি এবং এডিজি পদমর্যাদার আধিকারিক পাশাপাশি থাকবেন কলকাতার পুলিশ কমিশনার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*