উই ওয়ান্ট জাস্টিস নয় উই ডিম্যান্ড জাস্টিস : বললেন নির্যাতিতার বাবা ও মা

Spread the love

 

অমৃতা ঘোষ:-

আর জি কর হাসপাতালের ধর্ষণ ও হত্যার কাণ্ডে যে প্রতিবাদের মিছিল প্রতিনিয়ত রাস্তায় নেমেছে ধ্বনি গরিব নির্বিশেষে সকলে একত্রিত হয়েছে বিচারের প্রত্যাশায়। সুপ্রিম কোর্টের সোমবার শুনানির আগে আজ রবিবার ধর্নায় বসেছিলেন আরজিকরের সমস্ত জুনিয়ার ডাক্তাররা এবং নির্যাতিতার বাবা ও মা।

এই দিন মঞ্চে দাঁড়িয়ে নির্যাতিতার মা বলেন,’ আমরা আর উই ওয়ান্ট জাস্টিস বলবোনা তার কারণ এখন আমাদের জাস্টিস চাইই তাই আমরা বলব উই ডিমান্ড জাস্টিস।’

নির্যাতিতার বাবা ও মা সমস্ত জুনিয়ার চিকিৎসকদের এবং যারা এই নির্যাতিতার জন্য প্রতিবাদ করছেন এবং প্রতিবাদ মিছিলে নেমেছেন তাদেরকে কৃতজ্ঞতা জানিয়েছেন। তেমনি তিনি অভিযোগও করেছেন পুলিশের বিরুদ্ধে আর বোঝাতে চেয়েছেন রক্ষকই ভক্ষক। পুলিশ ও প্রশাসন তাদের সাথে অসহযোগিতা করেছে বলে তারা অভিযোগ করেন। তাঁরা আরো বলেন এদিন , পুলিশ সমস্ত তথ্য এবং প্রমাণ লোপাটের চেষ্টা করেছে উপরন্ত তাদেরকে টাকা পয়সা দেওয়ার ও অভিযোগ তোলেন। ধর্না মঞ্চে দাঁড়িয়ে নির্যাতিতার মায়ের বুকফাটা কান্নায় স্তব্ধ ছিল সকলেই।

আর জি করের প্রতিবাদের জন্য আজ রবিবার সমস্ত কলকাতা শহর জুড়ে বিভিন্ন জায়গায় প্রতিবাদি মিছিল বের হয়।
আগামীকাল সোমবার আরজিকরের ঘটনার সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানির দিন। সকলে চেয়ে আছেন সুপ্রিম কোর্টের বিচারের ওপরে। পুলিশ প্রশাসনের ওপরে মানুষ আস্থা হারিয়েছে। আরজি করের এই ঘটনার পরে পুলিশ প্রশাসনের উপরে যে সব বিভিন্ন বাদ অপবাদ এসেছে তারপরেই সিবিআই এই মামলা অধিকার হস্তক্ষেপ করে। তাই সে ক্ষেত্রে সিবিআই এর ওপরও বিশেষ চাপ বাড়ছে। এখন দেখার বিষয় এটাই সিবিআই কিভাবে এই ঘটনার মূল অভিযুক্তকে শাস্তি দেওয়ান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*