৫১ জন ডাক্তার ও ছাত্রছাত্রীকে আরজি কর কলেজ ও হাসপাতালে ঢুকতে নিষেধাজ্ঞা

Spread the love

 

অমৃতা ঘোষ:-

আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ৫১ জন ডাক্তারকে এবং ছাত্র-ছাত্রীকে ক্যাম্পাসে ঢুকতে নিষেধাজ্ঞা জারি করলেন হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। লিখিতভাবে তাদেরকে নোটিশও দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ যে নোটিস দিয়েছে, তাতে দেখা যাচ্ছে ৫১ জনের মধ্যে ২০ জন হলেন House Staff। ২জন Senior Resident চিকিৎসক, ১জন Research Scientist এবং ১১জন Intern। নোটিসেই বলা হয়েছে, এই ৫১ জন ডাক্তার হাসপাতালের মধ্যে কোনও কার্যকলাপে আপাতত থাকতে পারবেন না। একমাত্র Inquiry Committee ডাকলে তবেই তাঁরা হাসপাতালে ঢুকতে পারবেন। নইলে ক্যাম্পাসে ঢোকার ক্ষেত্রেও তাঁদের ওপর নিষেধাজ্ঞা আরোপ থাকছে।

গতকাল সুপ্রিম কোর্টের শুনানিতে নির্দেশ দেওয়া হয়েছিল সমস্ত জুনিয়ার ডাক্তারদের আন্দোলন তুলে নিজে নিজের কর্তব্যতে ফিরে যাওয়ার জন্য। কিন্তু গতকাল রাতে জুনিয়ার চিকিৎসকরা এক বৈঠক করেন এবং তারা জানান তাদের দাবি অর্থাৎ তিলোত্তমার বিচারের দাবিতে হাসপাতালের উর্ধ্বতন কর্তৃপক্ষের পদত্যাগ এবং কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগএর দাবি মেনে নিতে হবে।

সমস্ত দেশ জুড়ে যেখানে চলছে তিলোত্তমার বিচার চেয়ে লড়াই যেখানে চলছে জুনিয়র ডাক্তারদের কর্ম বিরতি , সমস্ত ছোট বড় মানুষ নির্বিশেষে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রাক্তন ও বর্তমান সমস্ত কর্মীরা পথে নেমেছেন তাদের একটাই সুর , বিচার চাই, উই ডিমান্ড জাস্টিস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*