বৃহস্পতিবার সব মেডিক্যাল কলেজের সুপার – অধ্যক্ষদের নিয়ে নবান্নে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

সুপ্রিমকোর্টের ঠিক করে দেওয়া নির্ধারিত সময় পেরিয়ে গেলেও এখনো কাজে যোগ দিলেন না জুনিয়র চিকিৎসকরা। কলকাতার স্বাস্থ্যভবন থেকে ১০০ মিটার দূরে জুনিয়র ডাক্তারদের রাস্তায় বসে বিক্ষোভ-অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে আগামিদিনে সরকারের পদক্ষেপ ও কার্যাবলি ঠিক করতে বৃহস্পতিবার নবান্নে বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে ওই দিনের বৈঠকে ডাকা হয়েছেন মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল এবং ডিরেক্টরদের ডাকা হয়েছে। এছাড়াও ওই বৈঠকে জেলাশাসক, পুলিশ সুপার, কমিশনারেটের সিপি, এমএসভিপি, সিএমওএইচদের থাকারও নির্দেশ দিয়েছেন। সূত্রের খবর, ওই বৈঠকে বিভিন্ন হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থার হালহকিকত সম্পর্কে খোঁজ নিতে পারেন মুখ্যমন্ত্রী। সুপ্রিম কোর্টের নির্দেশমতো প্রতি হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে কোথাও কী ঘাটতি আছে তা জেনে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেবেন মুখ্যমন্ত্রী।
প্রসঙ্গত, সুপ্রিম কোর্টে শুনানির সময় প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ প্রতিবাদী ডাক্তারদের আজ, মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেয়। তা না হলে আদালত জানিয়ে দেয় যে, রাজ্য সরকার আইন মোতাবেক ব্যবস্থা নিতে পারে। গতকাল মুখ্যমন্ত্রীও নবান্ন সভাঘর থেকে ডাক্তারদের কাজে ফেরার আর্জি জানান এবং আলোচনার প্রস্তাব দেন। কিন্তু, এদিন সূত্রে জানা গিয়েছে, জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে এখনই কোনও ব্যবস্থা নিচ্ছে না রাজ্য সরকার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*