সাত সকালেই শহরের দু’জায়গায় ইডির হানা, টালায় সন্দীপ ঘনিষ্ঠর ফ্ল্যাটে ইডির অফিসারেরা

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

আরজি কর দুর্নীতি মামলার তদন্তে ফের সক্রিয় হয়েছে ইডি। বৃহস্পতিবার সাতসকালে একসাথে কলকাতার দুটি জায়গায় তল্লাশি অভিযান চালায় তারা।

এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ টালা এলাকায় একটি বহুতল আবাসনে পৌঁছন ইডির আধিকারিকেরা। ওই আবাসনেরই পাঁচ তলার বাসিন্দা সন্দীপ-ঘনিষ্ঠ ব্যবসায়ী চন্দন লৌহ। ইডি পৌঁছনোর সময়ে ফ্ল্যাটেই ছিলেন চন্দন। তিনিই দরজা খুলে দেন।
পাশাপাশি, তল্লাশি অভিযান চলছে কালিন্দীর একটি জায়গাতেও। সেখানে মেডিক্যাল সরঞ্জাম সরবরাহকারী সংস্থা অক্টেন মেডিক্যালের অফিস রয়েছে। ইডি আধিকারিকদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীও রয়েছে তল্লাশি অভিযানে।
উল্লেখ্য, আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পরে দুর্নীতির পাহাড় সামনে এসেছে একের পর এক। এই নিয়ে প্রথম অভিযোগ করেন হাসপাতালের প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি। সেই অভিযোগপত্রেই নাম ছিল চন্দনের স্ত্রী ক্ষমা লৌহের।
অভিযোগ, আরজি কর হাসপাতাল চত্বরে ক্যাফেটেরিয়া খোলার জন্য নিয়ম বহির্ভূত ভাবে টেন্ডার পাইয়ে দেওয়া দেওয়া হয়েছিল ক্ষমাকে। এর বিনিময়ে আর্থিক সুবিধা নেওয়া হয়েছিল কিনা, সেটাই খতিয়ে দেখছে ইডি।
প্রসঙ্গত, আরজি কর দুর্নীতি মামলায় সিবিআইয়ের পরে তদন্তে নেমেছে ইডি-ও। গত শুক্রবারই আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপের বেলেঘাটার বাড়ি-সহ সাত জায়গায় তল্লাশি চালায় তারা। জিজ্ঞাসাবাদও করে একাধিক ব্যবসায়ীকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*