বিশ্বকর্মা পুজোর আগে ভাসবে বাংলা , নিম্নচাপের পূর্বাভাস আবহাওয়া দপ্তরের….

Spread the love

 

রোজদিন ডেস্ক :-

ফের বাংলার আকাশে নিম্নচাপের ভ্রুকুটি। বিশ্বকর্মা পুজোর আগে ভাসবে বাংলা৷ তেমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

দক্ষিণবঙ্গের পাশাপাশি বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের জেলাগুলিতেও৷
১২ সেপ্টেম্বর রাতে দক্ষিণ-পূর্ব বাংলাদেশ এবং পার্শ্ববর্তী এলাকায় একটি নিম্নচাপবলয় তৈরি হয়েছে। আজ, ১৩ সেপ্টেম্বরও একই অবস্থানেই থাকার কথা এই নিম্নচাপ বলয়ের। এটি ধীরে ধীরে পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে । পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে উপকূলীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ পরিণত হতে পারে।
পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলে ৩৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব-পশ্চিম বর্ধমান , বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে । ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। শনিবারেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলাতে।
পুরুলিয়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে রবিবারে।
প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরাখণ্ডে। বৃষ্টির জেরে একাধিক এলাকায় ধস নামার আশঙ্কা।

ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে হিমাচলপ্রদেশ, হরিয়ানা, চণ্ডিগড়. রাজস্থান, মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, অসম এবং মেঘালয়ে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*