মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চিকিৎসকরা বললেন, আমাদের দাবি মিটলেই আন্দোলন প্রত্যাহার

Spread the love

চিরন্তন ব্যানার্জি, কলকাতাঃ সিবিআই তদন্তভার নেওয়ার পর কেটে গিয়েছে এক মাস এক দিন। একত্রিশ দিনের মাথায় শনিবার দুপুরে আচমকাই জুনিয়র চিকিৎসকদের ধর্নামঞ্চে হাজির হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রশাসনিক প্রধানের এই আচমকা আসাতে বিস্মিত হয়ে যান আন্দোলনকারীরাও। পরে মুখ্যমন্ত্রীর এই আগমনকে ধন্যবাদ জানিয়ে আন্দোলনকারীরা বলেন, “আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চাই। আমাদের পাঁচ দফা দাবি মেটাতেই হবে। না হলে আন্দোলন চলবে।”

আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের কথায়, “৩৪ দিন পর মুখ্যমন্ত্রী যে মানবিকতা দেখিয়েছেন তাঁর জন্য ওনাকে ধন্যবাদ। তবে আমাদের সহপাঠীর বিচারে আমরা যে পাঁচ দফা দাবি রেখেছি, তা পূরণ হলে তবেই আন্দোলন প্রত্যাহার করা হবে।” আন্দোলনকারীরা পরে জানান, তাঁরা নিজেদের মধ্যে বৈঠকে বসছেন। ১ ঘণ্টা পর তাঁরা জানাবেন কী পদক্ষেপ নেবেন। একই সঙ্গে তাঁরা এও বলেন, মুখ্যমন্ত্রী যেখানে বলবেন তাঁরা সেখানেই বৈঠকে বসতে রাজি আছেন। তবে বিচারের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ‘উই ওয়ান্ট জাস্টিস’ দাবিতে আন্দোলন চলবে।

জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো বলেন, ‘‘মুখ্যমন্ত্রী রাজ্যের অভিভাবক। তিনি যে কোনও জায়গায় আসতে পারেন। আমাদের ধর্নামঞ্চে এসেছেন, স্বাগত জানাচ্ছি। আমাদের আন্দোলনের প্রতি এটাকে সমার্থক বলে মনে করি। এক জন অভিভাবক হিসাবে তিনি যে দৃষ্টিভঙ্গি দেখালেন, তা থাকা উচিত। কিন্তু ৩৪ দিন পর কেন এই দৃষ্টিভঙ্গি?” রাগ বা জেদাজেদির কোনও বিষয় নয়। মুখ্যমন্ত্রীর সঙ্গে যে কোনও জায়গায় আলোচনা করতে রাজি আছি। আমরা আধ-এক ঘণ্টা সময় চেয়ে নিচ্ছি। তার মধ্যে মুখ্যমন্ত্রী যেখানে ডাকবেন আমরা যাব।

মুখ্যমন্ত্রী স্বাস্থ্য ভবনের সামনে ধর্নামঞ্চ থেকে বেরিয়ে যাওয়ার পর পরবর্তী পদক্ষেপ স্থির করতে জুনিয়র ডাক্তারেরা নিজেদের মধ্যে আলোচনায় বসেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*