সরকারের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলে জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়ালেন সিনিয়র চিকিৎসকরা

Spread the love

 

নিজস্ব প্রতিনিধি:-

চিকিৎসকদের সঙ্গে মুখ্যমন্ত্রীর নবান্নের বৈঠক ভেস্তে যাওয়ার পর, ফের শনিবার সন্ধ্যায় আবারও কালিঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠক ডাকা হয় কিন্তু সেই বৈঠকও ভেস্তে যায়। এরপরই সরকারের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলে জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়ালেন জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টরস।

এদিন মধ্যরাতে চিকিৎসক সংগঠনের তরফে এক সাংবাদিক বৈঠক থেকে সিনিয়র চিকিৎসকরা বলেন, গত তিন দিন ধরে জুনিয়র চিকিৎসকরা বারংবার সরকারের সঙ্গে আলোচনায় যেতে চেয়েছেন। কিন্ত কোনও এক অজ্ঞাত কারণে বৈঠক ভেস্তে দেওয়া হয়েছে। এতে সরকারের সদিচ্ছার অভাব স্পষ্ট।
এ ব্যাপারে রবিবার সন্ধে ৬টায় চিকিৎসকদের অ্যাসোসিয়েশনগুলি কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠক করবে। সেখান থেকে জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের সমর্থনে একাধিক উদ্যোগের কথাও জানানো হবে বলে এদিনের সাংবাদিক বৈঠক থেকে জানানো হয়েছে।
সিনিয়র চিকিৎসকরা এও বলেন, “মুখ্যমন্ত্রী যেহেতু সকালে ধর্না মঞ্চে এসেছিলেন তাই বৃষ্টির মধ্যেও জুনিয়র চিকিৎসকরা কালীঘাটে তার বাড়িতে গিয়েছিলেন। কিন্তু আমরা শুনলাম জুনিয়র চিকিৎসকদের নাকি চিফ সেক্রেটারি বেরিয়ে যেতে বলেছেন। এটা উনি কীভাবে করলেন? আলোচনার জন্য ডেকে অপমান করা হল। তবে আমাদের মনে হচ্ছে সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধানের রাস্তা নেই। তবে আমরা আশাহতও নই।”
একই সঙ্গে তাঁরা এও বলেন, আলোচনার পরিবেশ তৈরি করতে হলে পুলিশ ও স্বাস্থ্য দফতরের যে সব শীর্ষ কর্তাদের ওপর মানুুষ আস্থা হারিয়েছেন অবিলম্বে তাঁদের পদ থেকে সরিয়ে দিতে হবে, রাজ্যের মেডিক্যাল কাউন্সিল ভেঙে দিতে হবে।”
সিনিয়র চিকিৎসকদের তরফে এদিন সরকারের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলে বলা হয়, “শনিবার আন্দোলনকারীদের মঞ্চে পৌঁছে মুখ্যমন্ত্রী বলেছিলেন, যাদের নাম আসছে, তাঁরা কেউ নাকি তাঁদের বন্ধু নন। তাহলে জুনিয়র চিকিৎসকদের পাঁচ দফা দাবি মানা হচ্ছে না কেন? থ্রেট কালচার ভাঙতে উদ্যোগ নেওয়া হচ্ছে না কেন? এতকিছুর পরও সুপ্রিমকোর্টে রাজ্যের আইনজীবী ভুল তথ্য দিচ্ছেন কীভাবে?”
আন্দোলনের সমর্থনে রবিবার প্রেস ক্লাবের সাংবাদিক বৈঠক থেকে সিনিয়র চিকিৎসকদের একাধিক সংগঠন কী দাবি সামবে আনেন, আপাতত তা নিয়েই কৌতূহল তৈরি হয়েছে সব মহলে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*