সুখেন্দুশেখরের ইস্তফার পর, শাসকদলের মুখপত্রের সম্পাদক হলেন মন্ত্রী শোভনদেব

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

শাসকদল তৃণমূলের দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’র সম্পাদক হলেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মঙ্গলবারই তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।
আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের মামলায় পুলিশের বিরুদ্ধে একাধিক পোস্ট করে দলের অন্দরের অস্বস্তি কিছুটা বাড়িয়েছিলেন। তাঁর সমালোচনামূলক পোস্টের জন্য লালবাজারে তলবও করা হয়েছিল। এসবের পর সোমবার রাতে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র সম্পাদক পদ থেকে ইস্তফা দিলেন দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি সোমবার রাতেই ইস্তফাপত্র পাঠিয়েছেন বলে খবর। এরপরই মঙ্গলবার সকালে ইস্তফার খবর নিশ্চিত করেছেন সাংসদ নিজেই। তিনি জানান, সোমবার সন্ধ্যাতেই তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন। যদিও সোমবার সকালে প্রকাশিত দলীয় মুখপত্রে সম্পাদক হিসাবে নাম ছিল তাঁরই। আর বিকেলেই শোভনদেবকে পরবর্তী সম্পাদক হিসেবে বেছে নিয়ে তাঁর ইস্তফাপত্র গ্রহণ করার ইঙ্গিত দিয়েছেন তৃণমূল নেতৃত্ব।
উল্লেখ্য, ২০২২ সালের ২২ জুলাই মাসে ইডির হাতে গ্রেফতার হন তৃণমূলের তৎকালীন মহাসচিব তথা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর জেলযাত্রার পর তৃণমূল মুখপত্রের সম্পাদক করা হয়েছিল তৎকালীন তৃণমূলের রাজ্যসভার মুখ্যসচেতক সুখেন্দুশেখরকে। সম্প্রতি আরজি কর হাসপাতালের ঘটনায় তৃণমূল শীর্ষ নেতৃত্বের সঙ্গে মতান্তর তৈরি হয় তাঁর। সূত্রের খবর, সেই বিবাদের জেরেই সোমবার দলের মুখপত্রের সম্পাদক পদ থেকে ইস্তফা দেন তিনি। জুন মাসে লোকসভা ভোটের পরেই তাঁকে রাজ্যসভার সংসদীয় দলের মুখ্যসচেতক পদ থেকে সরিয়ে দেওয়া হয়। বাংলার রাজনীতির কারবারিদের মতে, সেই ঘটনার পর থেকেই তৃণমূলের সঙ্গে সম্পর্কে ফাটল তৈরি হয়েছিল তাঁর। আরজি কর হাসপাতালের ঘটনার পর দলীয় অবস্থানের সমালোচনা করলে সেই ফাটল আরও চওড়া হয়।
উল্লেখ, শোভনদেব তৃণমূলের প্রতীকে জয়ী প্রথম বিধায়ক। ১৯৯৮ সালে বারুইপুর বিধানসভার কংগ্রেসের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে রাসবিহারী থেকে উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন। আবার পার্থ ইডির হাতে গ্রেফতার হলে, পরিষদীয় মন্ত্রীর দায়িত্ব তাঁকেই দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এই সিদ্ধান্তের পর বাংলার রাজনৈতিক মহলে আলোচনা এই যে, এ ক্ষেত্রেও আবার তৃণমূল নেত্রী ভরসা করলেন তাঁর পুরনো সৈনিকের ওপরেই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*