আন্দোলনরত চিকিৎসকদের দাবি মেনে আজই সন্ধ্যা সাড়ে ছটায় নবান্নে আলোচনার আহ্বান মুখ্যসচিবের

Spread the love

চিরন্তন ব্যানার্জি, কলকাতাঃ আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে দেখা করবেন মুখ্যসচিব মনোজ পন্থ। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি ডাক্তারদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতে চেয়েছেন। সেই মর্মে ইমেল গিয়েছে ডাক্তারদের কাছে। নবান্নের সভাঘরে ওই বৈঠক হবে। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের মধ্যে ডাক্তারদের ৩০ জন প্রতিনিধিকে সেখানে পৌঁছে যেতে বলা হয়েছে। ডাক্তারেরা বুধবার সকালেই বৈঠক করতে চেয়ে মুখ্যসচিবকে ইমেল পাঠিয়েছিলেন। সেই ইমেলেরই উত্তর দিল মুখ্যসচিব।

সকালে ইমেলে জুনিয়র ডাক্তারেরা জানিয়েছিলেন, এত দিন যে পাঁচ দফা দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে ধর্না-অবস্থান চলছে, তার মধ্যে চার এবং পাঁচ নম্বর দাবিই দীর্ঘমেয়াদী ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করেন তাঁরা। এই দুই দাবির সঙ্গেই জুড়ে রয়েছে চিকিৎসা পরিকাঠামোর উন্নতি থেকে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি। কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গত দিনের বৈঠকে তার পুরোপুরি সমাধান হয়নি। সেই বিষয়গুলি নিয়ে আলোচনার জন্যই মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে বসতে চান আন্দোলনকারীরা। বৈঠকে রাজ্যের গড়া টাস্ক ফোর্সের সদস্যদের থাকার কথা উল্লেখ করেছেন তাঁরা। তবে ধর্না বা কর্মবিরতি ওঠার বিষয়ে এখনই কোনও স্পষ্ট বার্তা দেওয়া হয়নি তাঁদের তরফে।

মুখ্যসচিব ডাক্তারদের ইমেলে বলেছেন, ‘‘বিভিন্ন মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের নিরাপত্তা বিষয়ক আপনাদের দাবিগুলি বিবেচনা করার জন্য মুখ্যমন্ত্রী ইতিমধ্যে টাস্ক ফোর্স গঠন করেছেন। আপনারা নিশ্চয়ই জানেন, দক্ষিণবঙ্গের অনেক জেলায় এই মুহূর্তে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে আমরা আবার আপনাদের কাজে যোগ দেওয়ার জন্য অনুরোধ করছি।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*