বৃহস্পতিবার ফের ৮০ হাজার কিউসেক জল ছাড়ল ডিভিসি

Spread the love

রোজদিন ডেস্ক:-

বৃহস্পতিবার ফের দামোদর উপত্যকার একাধিক বাঁধ ও জলাধার থেকে জল ছাড়ার কাজ শুরু ডিভিসির। বুধবারই পরিকল্পিতভাবে জল ছাড়ার অভিযোগে ডিভিসিকে কাঠগড়ায় তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাফ জানিয়েছিলেন ‘এটা ম্যান মেড বন্যা।’
বৃহস্পতিবার দামোদর ভ্যালি কর্পোরেশন একটি বিবৃতি প্রকাশ করে জানিয়ে দিয়েছে, মাইথন ও পাঞ্চেত থেকে ৮০ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। বিগত কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে জলে ভাসছে রাজ্যের একাধিক প্রান্ত। তার উপরে মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে ছাড়া জলের ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে রাজ্যে।
মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বর্ধমান-সহ দক্ষিণবঙ্গের বহু জেলায় নতুন করে বন্যা পরিস্থিতির আশঙ্কা দেখা দিয়েছে। ইতিমধ্যে প্লাবনের আশঙ্কায় ১০ জেলায় রাজ্যের ১০ সচিবকে কড়া নজরদারির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বুধবার থেকেই পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে হাওড়া, হুগলি-সহ পশ্চিম মেদিনীপুরের একাধিক জায়গা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী।
বুধবার নতুন করে জল ছাড়ায় ডিভিসির দিকে অভিযোগের আঙুল তুলে হুগলিতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর অভিযোগ, ডিভিসি আরও ২ লক্ষ কিউসেক জল ধরে রাখতে পারত। আমরা বহুবার তাদের অনুরোধ জানিয়েছি। কিন্তু লাভ তো হয়নি উল্টে তারা লাগাতার জল ছারাড় কারণে রাজ্যে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।
তবে মুখ্যমন্ত্রীর অনুরোধকে পাত্তা না দিয়ে ডিভিসি বুধের পর বৃহস্পতিতেও ৮০ হাজার কিউসেক জল ছেড়ে রাজ্যের বিপদ যে আরও বাড়াল তা বলার অপেক্ষা রাখে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*