ভারতের ব্যাটিংকে একাই ধসিয়ে দিলেন বাংলাদেশের হাসান মাহমুদ..

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

চেন্নাই টেস্টের প্রথম সেশনে তিন উইকেট। সেই তালিকায় রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল। লঞ্চের পর আরও এক। তাঁর শিকার ঋষভ পন্থ। বৃহস্পতিবার সকালে চিদম্বরম স্টেডিয়ামে ভারতীয় ব্যাটিং লাইন আপে কম্পন ধরিয়ে দেন হাসান মাহমুদ। তাঁর বোলিংয়েই কুপোকাত টিম ইন্ডিয়া। সকালে পিচ থেকে সাহায্য পায় জোরে বোলাররা। তার পূর্ণ ফায়দা তোলেন তরুণ বাংলাদেশি পেসার।
পঞ্চম ওভারে নিজের প্রথম উইকেট তুলে নেন হাসান। সেকেন্ড স্লিপে নাজমূল হোসেন শান্তর হাতে ধরা পড়েন রোহিত। দু’ওভার পর নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন বাংলাদেশের পেসার। উইকেটের পেছনে ধরা পড়েন। এরপর বিরাট কোহলিকে ফিরিয়ে দেন। মাত্র ৬ রানে লিটন দাসের হাতে ধরা পড়েন তারকা ব্যাটার। ২০২০ সালের মার্চ মাসে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর ফ্যান এবং বিশেষজ্ঞদের নজর কাড়েন হাসান। তবে সাদা বলের ক্রিকেটে অভিষেকের জন্য অপেক্ষা করতে হয়। ২০২৪ সালের শুরুতে শ্রীলঙ্কার হয়ে টেস্ট অভিষেক হয় হাসানের।
এদিন সতর্কতার মোড়কে শুরু করে ভারতীয় ব্যাটাররা। ১১ নম্বর বলে প্রথম রান নেন রোহিত। হাসানের বলে প্রথম বাউন্ডারি মারেন। সেটাই চেন্নাই টেস্টের প্রথম বাউন্ডারি। তবে পরের ওভারেই বদলা নেন হাসান। ফিরিয়ে দেন ভারত অধিনায়ককে। মাত্র ৮ বল টেকেন শুভমন। কিন্তু খাতা খুলতে পারেননি। বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি কোহলিও। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ছিলেন না কোহলি। দীর্ঘদিন পর লাল বলের ক্রিকেটে ফিরে ব্যর্থতার স্বাদ পেতে হল বিরাটকে।
পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে পাঁচ উইকেট তুলে নেন হাসান। বাংলাদেশের সিরিজ জয়ের পেছনে বড় ভূমিকা এই পেসারের। চেন্নাই টেস্টের আগে তিনটি টেস্ট ম্যাচে ১৪টি উইকেট তুলে নেন। গড় ২৫। একদিনের আন্তর্জাতিকে ইতিমধ্যেই ৩০টি উইকেট পেয়েছেন। টি -২০ তে তাঁর সংগ্রহ ১৮ টি উইকেট। মধ্যাহ্নভোজের বিরতিতে ৩ উইকেটে ৮৮ রান ছিল বাংলাদেশের।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*