ইজরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হিজবুল্লার আরো দুই শীর্ষ নেতা

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

ইজরায়েলি হানায় খতম হেজবোল্লা প্রধান হাসান নাসারাল্লা । একথা জানানো হয়েছে ইজরায়েলি সেনার তরফে। শুক্রবার থেকেই লেবাননের রাজধানী বেইরুটে দফায় দফায় হামলা চালিয়েছে ইজরায়েল । সেই হামলায় মৃত্যু হয়েছে নাসারাল্লার। এদিন এক্স হ্যান্ডেলের একটি পোস্টে ইজরায়েলি সেনা জানিয়েছে, হাসান নাসারাল্লা আর বিশ্বকে ভয় দেখাতে পারবে না। অর্থাৎ মৃত্যু হয়েছে হেজবোল্লা প্রধানের। যদিও হেজবোল্লার তরফে এখনও মৃত্যুর খবর নিশ্চিত করা হয়নি। তবে হেজবোল্লার ঘনিষ্ঠ সূত্রে খবর, শুক্রবার রাত থেকে কোনও যোগাযোগ করা যাচ্ছে না নাসারাল্লার সঙ্গে।
বিগত কয়েকদিন ধরেই লেবাননের বিভিন্ন প্রান্তে হামলা চালিয়েছে ইজরায়েলি সেনা। কিন্তু শুক্রবার দক্ষিণ বেইরুটে হেজবোল্লার শক্তিশালী ঘাঁটি লক্ষ্য করে বোমাবর্ষণ করে। লাগাতার আক্রমণে ভেঙে গুঁড়িয়ে গিয়েছে বেশ কয়েকটি আবাসিক ভবন। হেজবোল্লা প্রধানকে খতম করাই ছিল এই হামলার একমাত্র উদ্দেশ্য। শনিবার ইজরায়েলি সেনা দাবি করেছে, বেইরুটে হেজবোল্লার সদর দপ্তরেও হামলা চালানো হয়েছে। লাগাতার হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বেইরুটের দক্ষিণ প্রান্ত। অন্যদিকে এদিন সকালেই খবর মেলে, ইজরায়েলি হামলায় মৃত্যু হয়েছে নাসরাল্লার কন্যা জাইনাবের। সদর দপ্তর থেকেই উদ্ধার হয়েছে তাঁর দেহ। যদিও এই ব্যাপারেও হেজবোল্লার তরফে কোনও বিবৃতি মেলেনি। এর কয়েক ঘন্টার মধ্যেই এবার প্রকাশ্যে এল হেজবোল্লা প্রধানের মৃত্যুর খবর।
দীর্ঘদিন ধরে হেজবোল্লা প্রধানের দায়িত্বে ছিলেন নাসারাল্লা। এর আগেও নাসারাল্লার মৃত্যুর গুজব ছড়িয়েছিল। তবে সেবার কিছুদিন বাদেই অক্ষত অবস্থায় ফিরে এসেছিলেন তিনি। বহু ইজরায়েলি সেনার হত্যা, হাজার হাজার সন্ত্রাসমূলক কার্যকলাপ পরিকল্পনা ও বাস্তবায়নের পেছনে হাত রয়েছে নাসারাল্লার। তবে হেজবোল্লা প্রধানের মৃত্যুতে মধ্যপ্রাচ্যে যে সংঘাত আরও বাড়বে তা কার্যত স্পষ্ট। এখনও পর্যন্ত লেবাননে ইজরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন ৭০০ জনেরও বেশি। ঘরছাড়া হয়েছেন ১ লক্ষেরও বেশি মানুষ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*