দিল্লি বিমানবন্দরে ইন্ডিগোর কর্মীদের হাতে এক যাত্রীর হেনস্থার ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই বৃহস্পতিবার ঘটনাটিকে আরও একটু উসকে দিল এয়ার ইন্ডিয়া। তাদের পোস্ট করা একটি ছবি বলছে, আমরা শুধু হাত তুলি নমস্কার করতে। আর একটি বলছে, আনবিটেবল সার্ভিস। দেখে দারুণ খুশি টুইটার। তাদের নামে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি জাল ছবি। তাতেও ইন্ডিগোকে খোঁচা মেরে বলা হয়েছে, উই বিট আওয়ার কম্পিটিশন, নট ইউ। যদিও সংস্থার তরফ থেকে জানানো হয়ছে ওই পোস্টারে তাদের কোনও হাত নেই। প্রসঙ্গত, মঙ্গলবার, গত ১৫ অক্টোবরের একটি ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায় দিল্লি বিমানবন্দরে এক যাত্রীকে টার্মিনাসে যাওয়ার বাসে উঠতে বাধা দিচ্ছেন ইন্ডিগোর কর্মীরা। এমনকী তাঁকে মাটিতে ফেলে মারধর করছেন তাঁরা। ভিডিওটি দেখলে বোঝা যায়, বিমান থেকে নামার পর বাসের জন্য দীর্ঘক্ষণ অবতরণ করানোয় বিমানসংস্থার কর্মীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছিলেন ওই ব্যক্তি। তার প্রতিবাদ করাতেই এমন মারধর।
ঘটনার তীব্র নিন্দা করেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অশোক গজপতি রাজু। তিনি বলেছেন, সভ্য সমাজে এ ধরনের মারধরের ঘটনা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। এ বিষয়ে বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ-র কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন মন্ত্রী। অন্যদিকে,ইন্ডিগো-র কর্ণধার আদিত্য ঘোষ। লিখেছেন, ‘আমি আন্তরিক ভাবে দুঃখিত,এমনটা আমাদের সংস্কৃতি নয়।’
Be the first to comment