সিবিএসই-তে পশ্চিমবঙ্গে প্রথম সুমাইতা লাইসা

Spread the love

সিবিএসই দশম শ্রেণীতে রাজ্যে প্রথম হয়েছে মালদার শিমুলদাবের উষা মার্টিন হাইস্কুলের সুমাইতা লাইসা। তার প্রাপ্ত নম্বর ৫০০-এর মধ্যে ৪৯৭ (৯৯.৪ শতাংশ) । বায়োলজি তার পছন্দের বিষয়। জানা গিয়েছে, সুমাইতার বাবা ডাক্তার। সেও তার বাবার মতো ডাক্তার হতে চায়। ৪৯৬ নম্বর অর্থাৎ ৯৯.২ শতাংশ পেয়ে পশ্চিমবঙ্গে দ্বিতীয় হয়েছে মোট ৪ জন। তাদের মধ্যে আবার দুজন কলকাতার। ৪৯৫ অর্থাৎ ৯৯ শতাংশ নম্বর পেয়ে রাজ্যে তৃতীয় হয়েছে মোট ৫ জন।

উল্লেখ্য, সোমবার দুপুরে সিবিএসই-র ক্লাস টেনের ফলাফল প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গে প্রথম সুমাইতার কাছে এই সাফল্য অপ্রত্যাশিত ছিল। দ্বিতীয় হয়েছে আসানসোলের ডাভ পাবলিক স্কুলের ঈশিকা ব্যানার্জি, বর্ধমানের বার্নপুর রিভারসাইড স্কুলের রিচা গুপ্তা, কলকাতার সাউথ পয়েন্ট হাই স্কুলের সূচনা হালদার ও কলকাতার খালসা মডেল সিনিয়র সেকেন্ডারি স্কুলের সৌম্যদীপ দাস। জানা গিয়েছে, সূচনা ও সৌম্যদীপ কলকাতায় প্রথম হয়েছে।

সূচনা সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, রেজ়াল্ট ভালো হবে আশা করেছিলাম। ৯৫ বা ৯৬ শতাংশ পাবো ভেবেছিলাম কিন্তু ভালো হবে ভাবিনি। সূচনা মেডিকেল নিয়ে পড়তে চায়।

সৌম্যজিৎ ভবিষ্যতে শিক্ষক হতে চায়। সে বিজ্ঞান নিয়ে পড়তে চায়। জয়েন্টে সাফল্য পেলে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ে শিক্ষক হতে চায় সৌমজিৎ। অন্যদিকে, কলকাতার রৌনক জানিয়েছে, সে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করতে চায়। ভবিষ্যতে পদার্থবিদ্যা নিয়ে গবেষণা করার পরিকল্পনা রয়েছে তার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*