মোদী-শাহের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সরলেন অশোক লাভাসা

Spread the love

নির্বাচন কমিশন থেকে সরে দাঁড়ালেন অন্যতম কমিশনার শোক লাভাসা। তিন সদস্যের কমিটি থেকে ক্ষোভে নিজেকে সরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন লাভাসা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহের বক্তৃতা নিয়ে কমিশন কোনও পদক্ষেপ নেয়নি বলে ক্ষোভ উগরে দিয়েছেন লাভাসা। তাঁর দাবি, কমিশনের বৈঠকে তাঁর বক্তব্য নথিভুক্তও করা হয়নি। সেই কারণেই কমিশনের বৈঠক তিনি বয়কট করেছেন। উল্লেখ্য, তিন সদস্য কে নিয়ে গঠিত নির্বাচন কমিশনের মাথায় রয়েছেন মুখ্য নির্বাচন কমিশন সুনীল অরোরা। বাকি দুই কমিশনার পদে ছিলেন লাভাসা এবং সুশীল চন্দ।

লাভাসা বলেন, নরেন্দ্র মোদীর চারটি বক্তৃতা এবং অমিত শাহের দুটি বক্তৃতায় এমন কিছু কথা ছিল, যা নিয়ে ব্যবস্থা নেওয়া উচিত ছিল নির্বাচন কমিশনের। কিন্তু তা না করে কমিশন ক্লিনচিট দিয়েছে। লাভাসা গোটা বিষয়ে ক্ষোভ প্রকাশ করে চিঠি লিখেছেন সুনীল অরোরাকে। নিজেকে সরিয়ে নিচ্ছেন বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন তিনি।

কমিশন থেকে লাভাসার সরে যাওয়ার ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়েছে কংগ্রেস। দলের অন্যতম মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা টুইট করে বলেন, হাটের মাঝে ক্ষোভ জানাচ্ছেন সুপ্রিম কোর্টের বিচারপতি। ইস্তফা দিচ্ছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর। সিবিআই কর্তাদের সরিয়ে দেওয়া হচ্ছে। এবার মোদী জমানায় বাদ গেলো না নির্বাচন কমিশনও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*