দুর্নীতির অভিযোগে বিপ্লবের ২ ভাইকে দল থেকে বহিষ্কার করলো তৃণমূল কংগ্রেস

Spread the love

দুর্নীতির অভিযোগে দক্ষিণ দিনাজপুর তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্রের দুই ভাই ও ঘনিষ্ঠ রতন ঘোষকে দল থেকে বহিষ্কার করল জেলা নেতৃত্ব। বিজেপিতে যোগদানের আগেই দল থেকে তিনজনকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় জেলা নেতৃত্ব। বালুরঘাট পৌরসভার সুবর্ণতটে সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করেন তৃণমূলের জেলা সভাপতি অর্পিতা ঘোষ।

উল্লেখ্য, সরকারি আইনজীবী ও সরকারি পদে নিযুক্ত বিপ্লব মিত্রের ভাই চিরঞ্জীব মিত্রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। আর সেকারণেই তাঁকে বহিষ্কার করে দলের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরার চেষ্টা করে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্রও বিজেপিতে যোগদান করতে দিল্লি যান। কিন্তু সূত্রের খবর, তিনি এখনও বিজেপিতে যোগদান করেননি। তাই দলবদলের আগেই তাঁকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস।

সাংবাদিক বৈঠক জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ বলেন, দুর্নীতি, তোলাবাজি, এঁদের এমনভাবে গ্রাস করেছে, যার ফলে মানুষ তৃণমূল কংগ্রেসকে ভুল বুঝছে। একইসঙ্গে এরা অনেক দলবিরোধী কাজকর্মের সঙ্গে জড়িত। সেজন্যই তৃণমূল নেত্রীর অনুমতিক্রমে তিনজনকে দল থেকে বহিষ্কার করা হল।

যদিও বিপ্লব মিত্রের সঙ্গে বিজেপিতে যোগদানকারী জেলা পরিষদের সদস্যদের বহিষ্কার করেনি দল। পাশাপাশি, সাংবিদক বৈঠকে জেলা তৃণমূল সভাপতি ঘোষণা করেন, INTTUC-র জেলা সভাপতি হিসেবে মজিরুদ্দিনকে নিয়ুক্ত করা হল। তিনি আরও জানান, জেলা পরিষদ তৃণমূলের দখলেই থাকবে। কারণ, বেশ কয়েকজন জেলা পরিষদ সদস্য BJP-তে যোগদান করতে গিয়েও করেননি। ফলে সংখ্যাগরিষ্ঠতা তৃণমূলেরই বেশি। এই বৈঠকে উপস্থিত ছিলেন বর্ষীয়ান তৃণমূল নেতা শংকর চক্রবর্তী, কুমারগঞ্জের বিধায়ক তোরাফ হোসেন মণ্ডল, সত্যেন্দ্রনাথ রায়, জেলা পরিষদের সহকারী সভাধিপতি ললিতা টিগ্গা, শুভাশিস পাল-সহ অন্য নেতৃত্বরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*