মুখ্যমন্ত্রীর বক্তব্যের জের, অধিবেশন বয়কট বাম-কংগ্রেসের

Spread the love

মুখ্যমন্ত্রীর বুধবারের বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে সংবাদমাধ্যমের একাংশ। বিধানসভা অধিবেশনের প্রথমার্ধে তৃণমূলের উপ-মুখ্য সচেতক তাপস রায়ের মন্তব্যে অসন্তোষ প্রকাশ বিরোধীদের। এই বিষয় নিয়ে পয়েন্ট অফ অর্ডার এনে আলোচনার দাবি তোলে বিরোধীরা। অধ্যক্ষ বিরোধীদের প্রস্তাব খারিজ করতেই অধিবেশন বয়কট করে বিক্ষোভ দেখায় বাম-কংগ্রেস বিধায়করা।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনের শুরুতেই তৃণমূলের উপ-মুখ্য সচেতক তাপস রায় বলেন, মুখ্যমন্ত্রীর গতকালের বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। উনি বাম কংগ্রেসের সঙ্গে জোটের কথা বলেননি। মুখ্যমন্ত্রী বলেছেন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াইয়ে সকলকে একযোগে সামিল হতে হবে। সংবাদমাধ্যমের একাংশ ভুল ব্যাখ্যা করেছে । শাসকদলের উপ-মুখ্য সচেতকের এই মন্তব্যের জেরে উত্তাল হয়ে ওঠে বিধানসভার অধিবেশন কক্ষ। উপ-মুখ্য সচেতকের করা মন্তব্য নিয়ে পয়েন্ট অফ অর্ডার এনে আলোচনা করতে চান বিরোধীরা। কিন্তু বিরোধীদের প্রস্তাব খারিজ করে দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। প্রস্তাব খারিজ হতেই বিরোধীরা ওয়েলে নেমে প্রতিবাদ জানায়। আলোচনার দাবিতে অধ্যক্ষকে ঘেরাও করেও বিক্ষোভ দেখান বিরোধীরা। পরে ওয়াকআউট করেন বিরোধীরা।

বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেন, বেআইনিভাবে হাউজ পরিচালনা করা হচ্ছে। তাই আমরা হাউজ চালকের বিরুদ্ধে প্রতিবাদ করতে চেয়েছিলাম। সেটা আমাদের করতে দেওয়া হয়নি। পয়েন্ট অফ অর্ডারের দাবি তুলে আলোচনার প্রস্তাবও খারিজ করে দেন অধ্যক্ষ। উল্লেখ্য, গতকাল বিধানসভায় রাজ্যপালের ভাষণের উপর আলোচনার জবাবে বক্তৃতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মান্নান দা, সুজনবাবু, আমাদের একসঙ্গে আসা দরকার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*