ভারতীয় বোলারদের দাপট অব্যাহত, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে কার্যত সেমিতে কোহলি ব্রিগেড

Spread the love

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালের দোরগোড়ায় পৌঁছে গেলো টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার ২৬৯ রান তাড়া করতে নেমে প্রথমেই ক্রিস গেইলের আউট চাপে ফেলে দেয় ক্যারিবিয়ানদের। তারপর ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ঘুরে দাঁড়াতে পারেনি জেসন হোল্ডারের দল। এদিনের ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেল ওয়েস্ট ইন্ডিজ।

এদিন ম্যাচের পঞ্চম ওভার চলাকালীন গেইল ধৈর্য্য হারিয়ে মহম্মদ শামির বলে বড় শট মারতে গিয়ে ধরা দেন কেদার যাদবের হাতে। নিজের পরের ওভারেই সাই হোপকে ফিরিয়ে দেন গত ম্যাচে হ্যাটট্রিক করা শামি। দ্বিতীয় স্পেলে ফিরে হেটমায়ারকেও ফেরান শামি। এদিকে ম্যাচের ২৮ তম ওভারে জোড়া ধাক্কা দেন বুমরাহ। আউট করেন ব্র্যাথওয়েট ও ফ্যাবিয়েন অ্যালেনকে। ব্র্যাথওয়েটের দুর্দান্ত ক্যাচ ধরেন মহেন্দ্র সিং ধোনি।

এদিন প্রথম স্পেলে ৫ ওভার বল করে ১৫ রানে ২ উইকেট নেন শামি। ৪ ওভার বল করে মাত্র ৬ রান দেন করেন বুমরাহ। বুমরা-শামির প্রথম স্পেল শেষে বল হাতে নেন পান্ডিয়া ও কুলদীপ যাদব। ১৮তম ওভারের শেষ বলে ওপেনার সুনীল অ্যামব্রিসকে ফেরান পান্ডিয়া। ২১তম ওভারে কুলদীপ যাদবের বলে আউট হন নিকোলাস পুরান।

এদিকে, ব্যক্তিগত ৬ রান করে ফিরে যান জেসন হোল্ডারও। তাঁর উইকেট নেন যুবেন্দ্র চহ্বাল। এদিন নির্ধারিত ৫০ ওভার শেষে ২৬৮ রান করে ভারত। ৭২ রান করেন কোহলি। ৫৬ রানে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক কোহলি। বিরাটের সঙ্গে ৪০ এবং পান্ডিয়ার সঙ্গে ৭০ রান যোগ করে ভারতীয় ইনিংসকে আড়াইশোর গন্ডি টপকাতে সাহায্য করেন মাহি। ৩৮ বলে ৪৬ রান করে পান্ডিয়া ড্রেসিংরুমে ফিরে গেলেও ইনিংসের শেষ ওভার পর্যন্ত ব্যাটিং করে দলকে ২৬৮ রানে পৌঁছে দেন ধোন । ৬১ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন মাহি।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৪.২ ওভারে ১৪৩ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ১২৫ রানে জয়ী হয় ভারত। ভারতীয় বোলারদের মধ্যে মহম্মদ শামি ৪টে, বুমরাহ ২টো, চহ্বাল ২টো এবং হার্দিক ও কুলদীপ একটি করে উইকেট নেন।

ম্যাচের সেরা নির্বাচিত হন ক্যাপ্টেন কোহলি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*