মাদ্রাসা মানেই জঙ্গি শিবির নয়ঃ মমতা বন্দ্যোপাধ্যায়

Spread the love

পশ্চিমবঙ্গের একাংশ মাদ্রাসা জঙ্গি কার্যকলাপের আঁতুড়ঘর হয়ে উঠেছে। কিছুদিন আগে সংসদে এমনই উদ্বেগ প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষণ রেড্ডি। আর শুক্রবার কেন্দ্রের তরফে সেই মন্তব্য বিভ্রান্তিকর, অসত্য এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সাফ জানান, মাদ্রাসা মানেই জঙ্গি শিবির তা বলা যায় না। শুক্রবার বিধানসভায় এ ব্যাপারে মুখ্যমন্ত্রী আরও জানান, এ বিষয়ে সংসদে প্রশ্ন উঠেছিল। গত ২৮ জুন তার জবাব কেন্দ্র আমাদের থেকে জানতে চেয়েছিল। আমরা জানিয়েছি। কিন্তু আমাদের জবাব না দিয়ে কেন্দ্র নিজেদের মতো করে জবাব দিয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, এই ধরনের ঘটনা প্রায়ই ঘটছে। আমাদের বক্তব্য জানিয়ে ওরা নিজেদের মতো করে যা ইচ্ছে বলছে। এটা ঠিক নয়। ধর্মের ভিত্তিতে একজন আরেকজনকে অপব্যাখ্যা করছে।

মমতা আরও জানান, মিডিয়া পার্সনদের কোনও নিরাপত্তা নেই। আমরা একটা বিল চাই তাদের নিরাপত্তার জন্য। মমতা জানান, তৃণমূল কংগ্রেস খুব শীঘ্রই ওই বিল সংক্রান্ত একটি চিঠি হাউসে জমা দিচ্ছি। পাশাপাশি মমতা জানান, ২০০৩ থেকে চেষ্টা করা হচ্ছে। আমি আশ্চর্য হচ্ছি এতদিন হয়ে গেলেও কেন আমাদের রাজ্যের নাম পরিবর্তন হচ্ছে না? বাংলা নিয়ে এত বঞ্চনা কেন? পাশাপাশি সুপ্রিম কোর্ট বাংলা ভাষাকে বাদ দেওয়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন আমরা তাদের অনুরোধ করেছি রাখতে।

মমতা আরও বলেন, মাদ্রাসা মানেই টেররিস্ট হাব তা বলা যায় না। তাঁর কথায়, ধর্মের ভিত্তিতে একজন আরেক জনকে সন্ত্রাসবাদী বলছে, এটা এ ভাবে বলা যায় না। যদি কোথাও কোনও ঘটনা ঘটে তা হলে কেন্দ্র আমাদের জানাক। আইন সবার জন্য এক। কেউ দোষ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু ধর্মের নামে ভেদাভেদ করা ঠিক নয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*