বৈঠকের সমস্ত কথা মমতা বন্দ্যোপাধ্যায়কে জানানো হবে, যা সিদ্ধান্ত নেওয়ার উনিই নেবেনঃ ফিরহাদ হাকিম

Spread the love

বৈঠক হলেও কোনও সিদ্ধান্ত গৃহীত হলো না ৷ এদিনের বৈঠকের সমস্ত কথা তৃণমূল নেত্রীকে জানানো হবে ৷ তিনি যা সিদ্ধান্ত নেওয়ার নেবেন। দলের একটা গঠনতন্ত্র আছে, সকলকে সেই শৃঙ্খলা মেনেই কাজ করতে হবে। শৃঙ্খলাভঙ্গ করলে কাউকে ছাড়া হবে না। সব্যসাচী দত্তকে নিয়ে বিধাননগরের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক শেষে এমনটাই জানালেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

উল্লেখ্য, জল্পনা ছিল এই বৈঠকের পরই বিধাননগরের মেয়র পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে সব্যসাচীকে দত্তকে ৷ কিন্তু কোনও সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত মেয়র থাকছেন সব্যসাচীই। তবে, আপাতত ডানা ছাঁটা হল তাঁর ৷ কাজের দায়িত্ব বাড়লো বিধাননগর পুরনিগমের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের ৷ এদিন ফিরহাদ হাকিম বলেন, মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে দলের শৃঙ্খলা রক্ষা কমিটিতে একাধিক অভিযোগ জমা পড়েছে। যার ভিত্তিতে বিধাননগর পুরনিগমের কাউন্সিলরদের সঙ্গে এদিন বৈঠক হলো। বিভিন্ন কথা শুনলাম ৷ সবটাই নেত্রীকে জানানো হবে।

কাউন্সিলরদের দাবি যেকোনো ভাবেই হোক সব্যসাচীকে সরাতে হবে। ওর সঙ্গে কাজ করা যাবে না। আর ও থাকলে আমরা সবাই পদত্যাগ করবো। তবে সূত্রের খবর এদিনের বৈঠকে বিধাননগর পুরসভার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের নাম মেয়র পদের জন্য উঠে আসে। ২০১৫ সালে বামফ্রন্ট থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া তাপস চট্টোপাধ্যায়কেই লোকসভার দায়িত্ব দেওয়া হয়। সব্যসাচীকে তা দেওয়া হয়নি। এবারের লোকসভা নির্বাচনে তাপস চট্টোপাধ্যায় কাকলি ঘোষ দস্তিদারকে প্রায় ২০ হাজার ভোট লিড দেন। আর সেকারনেই মেয়র হিসাবে তাঁর নাম সর্বসম্মত ভাবে উঠে আসছে। সূত্রের খবর এদিনের বৈঠকে উপস্থিত ৩৬ জন কাউন্সিলর জানিয়েছেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরেই আস্থা রাখছেন তাঁরা। পাশাপাশি নতুন মেয়র যাঁকে করা হবে তাঁকে সবাই মেনে নেবেন বলেও আশ্বাস দেন কাউন্সিলররা।

যদিও বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের দাবি, বিদ্যুৎ ভবনে কর্মীদের দাবি দাওয়ার আন্দোলন করে তিনি কোনও ভুল করেননি। প্রসঙ্গত, গত শুক্রবার সল্টলেকে বিদ্যুৎ ভবনে গিয়ে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার বিরুদ্ধে বিক্ষোভ দেখান তৃণমূল বিধায়ক তথা বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত। তৃণমূলের শ্রমিক শাখার অন্তর্গত রাজ্য বিদ্যুৎ পর্ষদ কর্মচারী ইউনিয়নের ডাকে এই বিক্ষোভ সমাবেশ হয়। সংগঠনের সভাপতি মেয়র সব্যসাচী দত্ত। এদিন মেয়রের হুমকির নিশানায় ছিলেন বিদ্যৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ও ৷

সব্যসাচী দত্তকে ঘিরে বিড়ম্বনা বাড়ছে তৃণমূল কংগ্রেসের অন্দরে ৷ জল্পনা সব্যসাচী নাকি বিজেপিতে যেতে পারেন? এই পরিস্থিতিতে ফিরহাদ হাকিমের নেতৃত্বে রবিবার বিধাননগরের কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন দলীয় নেতারা ৷

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে কী বললেন ফিরহাদ হাকিম?

শুনুন!


Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*