বিজেপিতে গেলেও ফিরলেন ৯ কাউন্সিলর, কাঁচরাপাড়া পুরসভা দখল করলো তৃণমূল কংগ্রেস

Spread the love

বিজেপিতে যোগ দেওয়া কাঁচরাপাড়া পুরসভার ৯ জন কাউন্সিলর তৃণমূলে যোগ দিলেন। শনিবার বিকেলে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তাঁরা তৃণমূলে ফিরলেন। কাঁচরাপাড়ার ১৭ জন কাউন্সিলর গত মাসেই দিল্লি গিয়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন। কয়েকদিন আগে হালিশহরের আট কাউন্সিলর বিজেপি থেকে তৃণমূলে ফিরেছিলেন। এ দিন কাঁচরাপাড়ার ন’জনের সঙ্গে হালিশহরের এক কাউন্সিলরও তৃণমূলে এলেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ২৮ মে এঁদেরকে বিজেপিতে যোগদান করানো হয়েছিল। ২৬ মে পর্যন্ত প্রশাসন ছিল নির্বাচন কমিশনের অধীনে। সেই সুযোগেই গেরুয়াবাহিনী সন্ত্রাস করে এঁদের দল বদল করাতে বাধ্য করে। গত বৃহস্পতিবারই তৃণমূলে ফিরেছিলেন কাঁচরাপাড়ার পাঁচ কাউন্সিলর। সেই সময়ে ২৪ আসনের এই পুরসভায় তৃণমূলের সংখ্যা ছিল ১০। এ দিন আরও ৯ জন যোগ দিলেন। ফলে তৃণমূলের সংখ্যা দাঁড়াল ১৯। অভিষেক এ দিন বলেন, বোর্ড গড়তে দরকার ১৩ জন। তৃণমূলের রয়েছে ১৭ জন।

পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠকে মুকুল রায়কে একহাত নেন ডায়মন্ড হারবারের সাংসদ। মুকুল রায়ের নামের সঙ্গে এবার ‘মেড ইন্ চায়না’ লেখা উচিত বলে মন্তব্য করেন তিনি।‌ তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ভাষাতেই কটাক্ষ করেন বিজেপি নেতা মুকুল রায়কে। অভিষেক আরও বলেন যে নিজের গড় রক্ষা করতে পারে না। সে ১০৭ জন বিধায়ককে দলে নেবে কী ভাবে? এমনকি মুকুল পুত্রকে দলে ধরে রাখতে পারা নিয়েও কার্যত চ্যালেঞ্জ করেন মুকুল রায়কে।

তিনি বলেন, বাংলায় একটা কথা আছে, ঘরে নেই নুন, ছেলে আমার মিঠুন। মুকুল রায়ের অবস্থা অনেকটা সেই রকম। নিজের পাড়া, বুথ সামলাতে পারেন না, উনি নাকি আবার সর্বভারতীয় নেতা। কটাক্ষের সুরে বলেন, দেখুন, নিজের ছেলেটাকে ধরে রাখতে পারেন কি না?

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*