আর্থিক কারণেই অনশনরত প্রাথমিক শিক্ষকদের দাবি মাফিক বেতন বৃদ্ধি সম্ভব নয়ঃ পার্থ চট্টোপাধ্যায়

Spread the love

আর্থিক কারণেই অনশনরত প্রাথমিক শিক্ষকদের দাবি মাফিক বেতন বৃদ্ধি সম্ভব নয় ৷ প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর শনিবার এমনটাই জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৷ তিনি জানান, প্রাথমিকে বেতন জট কাটাতে চায় রাজ্য সরকার ৷ তাই বিষয়টি সহানুভূতি দিয়ে দেখা হচ্ছে ৷ শনিবার বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের অনশনের ফলে ক্লাস হচ্ছে না ৷ ক্লাস না হওয়ায় বঞ্চিত হচ্ছে পড়ুয়ারা ৷ আন্দোলনকারীদের সহানুভূতিশীল হতে হবে ৷ পড়ুয়াদের সমস্যাও বুঝতে হবে। তবে দূরে বদলির বিষয়ে নরম হয়েছে সরকার ৷ পার্থবাবুর কথায়, পড়ুয়াদের স্বার্থেই শিক্ষকদের বদলি করা হয়েছে ৷ বদলিতে অনিয়ম হলে তা বাতিল করা হবে।

প্রসঙ্গত, সর্বভারতীয় কাঠামোয় বেতনের দাবিতে গত ৮ দিন ধরে সল্টলেকে উন্নয়ন ভবনের পাশে অনশন চালাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা ৷ তাঁদের দাবি, অন্যান্য রাজ্যের প্রাথমিকের শিক্ষকেরা ৯৩০০ থেকে ৩৪,৮০০ টাকার মধ্যে বেতন পেয়ে থাকেন। সেখানে তাঁরা ৫৪০০ থেকে ২৫৪০০ টাকা বেতন পান। এখানেও এই বেতন কাঠামো ঠিক করতে হবে।

তবে এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকেও কাটেনি বেতন জট ৷ পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরে অসন্তোষ প্রকাশ করেছেন অনশনরত প্রাথমিক শিক্ষকরা ৷ পরবর্তী পদক্ষেপ নিয়ে নিজেদের মধ্যে বৈঠকে সিদ্ধান্ত নেবেন বলে জানান আন্দোলকারীরা ৷ বেতন জট কাটাতে শনিবার অনশনরত প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৷ শনিবার অনশনকারীদের ডেকে পাঠান শিক্ষামন্ত্রী ৷ জট কাটাতে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেন তিনি ৷

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে কী বললেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়?

শুনুন!

https://www.facebook.com/partha.chatterjee.31508076/videos/154009979108714/?app=fbl

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*