আগামীকাল ৩০% ট্রেন কম চালানো হবে, তবুও আমরা ২১ জুলাইয়ের অনুষ্ঠান করবোইঃ মমতা বন্দ্যোপাধ্যায়

Spread the love

শীলা দীক্ষিতকে আমি অনেকদিন ধরেই চিনি। যখন আমি সাংসদ হই তখন উনি সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন। ওনার মৃত্যু অপূরণীয় ক্ষতি। শনিবার ধর্মতলায় একুশের মঞ্চে উপস্থিত হয়ে এভাবেই শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এদিন বিজেপিকেও একহাত নেন মমতা তিনি বলেন, বাংলায় যখন বিজেপি সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে চেষ্টা করে আমরা তা কখনই হতে দিই না। ওরা ৫০টা গাড়ি নিয়ে আসে। ওরা প্রশাসনের কথা শোনে না। ভাটপাড়ায় তো আমরা ওদের অ্যালাউ করেছি। আর প্রিয়াঙ্কা তো মাত্র ৪ জন নিয়ে যেতে চেয়েছিল। এটা কিন্তু ঠিক নয়। উত্তরপ্রদেশে কাউকে অ্যালাউ করা হয় না। এটা খুবই খারাপ। উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ১১০০ লোককে এনকাউন্টার করা হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, সোনভদ্রে এখন যোগী আদিত্যনাথ যাচ্ছেন। ওনার আরও আগে ওখানে যাওয়া উচিত ছিল। দলিতদের ফের গুলি করে মারা হয়েছে। এটা একদমই ঠিক হয়নি।

এদিন একুশের মঞ্চে দাঁড়িয়ে মমতা বলেন, এবারের ২১ জুলাই রবিবার পড়েছে। রেল থেকেও অনেক কম ট্রেন চালানোর চেষ্টা করা হচ্ছে। এটা ঠিক নয়। সব রাজনৈতিক দলেরই অনুষ্ঠান করার অধিকার আছে। প্রত্যেক রাজনৈতিক দলকে স্বচ্ছতা অনুসরণ করতে হয়। তাই নির্বাচনী সংস্কার অত্যন্ত জরুরি। মুখ্যমন্ত্রী আরও বলেন ইভিএম নিয়ে যখন এতই সমস্যা তাহলে ব্যালট ফেরালেই হয়।

কেন্দ্রের ২৬ বছরে বছর। আমরা অনেক সফল। বাড়তি কোনও ট্রেন আমরা ভাড়া করতে পারি না। প্রতিদিন যেমন ট্রেন চলে তাও আগামীকাল অর্থাৎ ২১ জুলাই করছে না। তবুও কাল আমরা ২১ জুলাইয়ের অনুষ্ঠান করবোই। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, আমি যখন রেল মন্ত্রী ছিলাম তখন কনশেসন দিতাম। আগামীকাল রবিবার এমনিতেই ট্রেন কম চলে। তাও সাধারণত যা চলে তার থেকেও ৩০ শতাংশ ট্রেন কম চালানো হচ্ছে। তাছাড়া রবিবার পড়েছে বলে এবছরের ২১ জুলাইয়ের অনুষ্ঠানে আমরা অনেক লোককেই পাচ্ছি না।

দেখুন ভিডিও-

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*