প্রধান বিচারপতির বেঞ্চে গেলো চিদম্বরমের মামলা

Spread the love

INX মিডিয়া মামলায় দিল্লি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বল। সেই পিটিশন প্রধান বিচারপতির বেঞ্চে দ্রুত শুনানির জন্য পাঠানো হচ্ছে বলে জানালো শীর্ষ আদালত। কপিল সিব্বলকে সুপ্রিম কোর্টের বিচারপতি এন ভি রামান্না বলেন, এই মামলা প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চে পাঠানো হচ্ছে। তিনিই নির্দেশ দেবেন। তার আগে ইডি ও সিবিআই-এর হয়ে সলিসিটর জেনেরাল তুষার মেহতা আজ আদালতে বলেন, এটি বড়মাপের বেআইনি আর্থিক লেনদেনের মামলা।

অপরদিকে, সিব্বল আদালতকে বলেন, মঙ্গলবার রাত ২টো নাগাদ চিদম্বরমের বাড়িতে নোটিশ দেয় সিবিআই। ২ ঘণ্টার মধ্যে কংগ্রেস নেতাকে হাজিরা দিতে বলা হয়। উল্লেখ্য, এই মামলায় আজ সিবিআই ও ইডি আদালতে ক্যাভিয়েট ফাইল করেছে। কপিল সিব্বল এবিষয়ে আদালতকে অপেক্ষা করার কথা বলেন ৷ কিন্তু রামান্না বলেন, কিছু করার নেই ৷ রেজিস্ট্রার বলেন, ক্যাভিয়েট ক্লিয়ারেন্স হয়ে গিয়েছে। এরপরই মামলা পাঠিয়ে দেওয়া হয় প্রধান বিচারপতির কাছে ৷

INX মিডিয়া মামলায় আগাম জামিনের আবেদন গতকাল হাইকোর্টে খারিজ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন পি চিদম্বরম। তাঁর আইনজীবী কপিল সিব্বল এই আবেদনের প্রেক্ষিতে দ্রুত শুনানির আর্জি পেশ করেন আদালতে। এরপর শীর্ষ আদালতের রেজিস্ট্রার বিচারপতি এন ভি রামান্নার এজলাসে মামলাটির আবেদন পেশ করতে বলেন কপিলকে। INX মিডিয়া মামলাটির তদন্তের দায়িত্বে আছে সিবিআই ও ইডি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*