পি. চিদম্বরমকে গ্রেফতার করলো সিবিআই, বৃহস্পতিবার আদালতে পেশ

Spread the love

গ্রেফতার হলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। বুধবার রাতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উল্লেখ্য,বুধবার সন্ধ্যায় দিল্লির কংগ্রেস অফিসে উপস্থিত হন INX মিডিয়া দুর্নীতিতে অভিযুক্ত পি চিদম্বরম। বলেন, তিনি কোনও অপরাধে অভিযুক্ত নন। তার পরিবারও দুর্নীতিতে যুক্ত নয়। আদালতে সিবিআই বা ইডি তাঁর বিরুদ্ধে কোনও চার্জশিট দেয়নি বলেও দাবি করেন তিনি। এরপর কংগ্রেস দফতর থেকে বাড়ি ফিরে যান প্রাক্তন মন্ত্রী। আর তাঁর পিছু নেয় সিবিআই টিমও। পরে পাঁচিল টপকে চিদম্বরমের বাড়িতে প্রবেশ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্তারা। তখন প্রাক্তন মন্ত্রীর বাড়ির সামনে মোতায়েন ছিল কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ। তার মিনিট কয়েকের মধ্যেই গ্রেফতার করা হয় পি চিদম্বরমকে। জানা গিয়েছে, বৃহস্পতিবারই তাঁকে আদালতে পেশ করা হবে। এদিন সিবিআইয়ের দফতরে চিদম্বরমকে নিয়ে গেলেও, এর পরে তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হয় বলে সূত্রের খবর।

এদিন দিল্লিতে দলের দফতরে বসে তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যাচার চলছে।  কেউ পালিয়ে যাচ্ছে না। পাশাপাশি বিবেক ও মূল্যবোধের কথা তুলে ধরে তিনি বলেন, আইন থেকে আমি পালিয়ে বেড়াচ্ছি এটা শুনে আবাক হয়েছি। উল্টে আমি ন্যায় বিচারের পক্ষে। আমি বিবেক নিয়ে এই লড়াই চালিয়ে যাবো। মাথা উঁচু করে লড়বো। প্রার্থনা করি তদন্তকারী সংস্থাগুলো আইনকে উপযুক্ত সম্মান দেবে। তিনি সাফ জানান, জীবন ও স্বাধীনতার মধ্যে দ্বিতীয়টিকেই বেছে নেবেন তিনি। এরপরই কংগ্রেস দফতর ছেড়ে চলে যান প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। আর বাড়ি ফেরার পরই চরমে ওঠে নাটক।  

প্রসঙ্গত, INX মামলায় গতকালই চিদম্বরমের আগাম জামিনের আর্জি খারিজ করে দিয়েছিল দিল্লি হাইকোর্ট ৷ জল্পনা ছড়ায়, যে কোনও সময় গ্রেফতার করা হতে পারে চিদম্বরমকে ৷ এরপর থেকেই খোঁজ পাওয়া যাচ্ছিল না তাঁর ৷ ইতিমধ্যে আগাম জামিনের জন্য প্রধান বিচারপতির এজলাসে দ্রুত শুনানির আর্জি জানান তাঁর আইনজীবী কপিল সিব্বল ৷ কিন্তু, তা খারিজ হয়ে যায় ৷ জানিয়ে দেওয়া হয়, শুক্রবার মামলার শুনানি হবে ৷ কিন্তু, কোথায় আছেন চিদম্বরম? তা নিয়ে তৈরি হয় ধোঁয়াশা ৷

ঘটনার পর চিদম্বরম পুত্র কার্তি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত পদক্ষেপ। ২০১৭ থেকে তদন্তে নেমেও কেন চার্জশিট দেওয়া হল না? দেশবাসীর দৃষ্টি ঘোরাতেই এই ধরণের আচরণ করা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*