মমতার উপর হামলার মামলা তুলে নিতে চায় রাজ্য

Spread the love

১৬ আগস্ট ১৯৯০ সালে বর্তমান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছিলো। কয়েকবছর পর ওই মামলার ডেট পড়েছিলো বুধবার। উল্লেখ্য, এই কেসে একজনকেই গ্রেফতার করা হয়েছিলো। ১৯৯৪ সালের ৬ ডিসেম্বর প্রথম সাক্ষ্যগ্রহণ করা হয়। তবে এই মামলার সাক্ষ্যগ্রহণ পর্ব শেষ। এই কেসের আসামী লালু আলম সহ মোট ১২ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়।

তবে বুধবার সাংবাদিক বৈঠক করে আইনমন্ত্রী মলয় ঘটক বলেন, জাস্টিস ডিলেইড ইজ জাস্টিস ডিনায়েড। ৩০ বছরে মামলার তেমন অগ্রগতি হয়নি। বেশিরভাগ সাক্ষী মারা গিয়েছেন। এই অবস্থায় মামলা চালানোর অর্থ দু’পক্ষকে আরও হেনস্থা করা। এত বছর পর এই মামলার কোনও আশাপ্রদ ফল পাওয়া যাবে বলে মনে হয় না। তাই আমরা মামলা চালাতে চাই না বলে জানিয়েছি। এর পর আদালত সিদ্ধান্ত নেবে।

২৯ বছর আগের ঘটনা। মমতা বন্দ্যোপাধ্যায় তখন কংগ্রেসের যুবনেত্রী। ১৯৯০ সালের ১৬ অগাস্ট বনধের ডাক দেয় প্রদেশ কংগ্রেস। বনধের সমর্থনে রাস্তায় নামেন মমতা। তখনই সিপিএম নেতা লালু আলম ও তাঁর দলবলের হাতে আক্রান্ত হন তিনি। মাথায় গুরুতর আঘাত পান মমতা। ভর্তি করা হয় হাসপাতালে। দীর্ঘদিন ধরে চিকিৎসা চলে মমতার।

তবে এ দিন মামলার কোনও রায় দেয়নি আদালত। আগামী ৩রা সেপ্টেম্বর রায় দানের জন্য দিন ধার্য করা হয়েছে। 

এদিন সাংবাদিক সম্মেলনে কী বললেন মলয় ঘটক?

শুনুন!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*