শশী থারুরের গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ জারি করলো হাইকোর্ট

Spread the love

শশী থারুরের গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ জারি করলো কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজশেখর মান্থা বৃহস্পতিবার এই নির্দেশ দেন। ১৩ অগাস্ট শশী থারুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল ব্যাঙ্কশাল আদালত।

উল্লেখ্য, ২০১৮ সালের জুলাই মাসে শশী থারুর মন্তব্য করেছিলেন, “২০১৯-এর নির্বাচনে বিজেপি যদি জেতে তাহলে ভারতকে হিন্দু পাকিস্তান বানাবে ৷ ভারতের জনগণ সংবিধান ছিঁড়ে ফেলে দেবে । পুনরায় সংবিধান লিখবে । তাঁর এই বক্তব্য দেশের ধর্মনিরপেক্ষতার অধিকারকে আঘাত করেছে দাবি করে সুমিত চৌধুরি নামে এক আইনজীবী নগর দায়রা আদালতে মামলা দায়ের করেন। এরপর তাঁকে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাইতে বলা হলেও তিনি ক্ষমা চাননি । সেজন্যই গতবছরই মামলা হয়েছিল।

আদালত তাঁকে ১৪ অগাস্ট প্রথম সমন পাঠায়। সেদিন তিনি ওকালত নামা ফাইল করেছিলেন আইনজীবীর মাধ্যমে ৷ তবে এরপর আর কোনও সাড়া দেননি। ১৩ অগাস্ট তাঁর হয়ে কোনও আইনজীবী উপস্থিত ছিলেন না। সেই জন্যই চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দীপাঞ্জন সেন তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আর সেই গ্রেফতারি পরোয়ানার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন শশী। এই আপিলের ভিত্তিতেই আজ বিচারপতি মান্থা নির্দেশ দিয়েছেন, আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ বহাল থাকবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*