বিগত এক মাসে ‘দিদিকে বলো’তে যোগাযোগ করেছেন ১০ লক্ষ ৩৫০ জন। এরমধ্যে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন ৪২ শতাংশ। আর এই সমস্যাগুলির মধ্যে ১৬১টি সমস্যা অগ্রাধিকারের ভিত্তিতে সমাধান করা হয়েছে। বৃহস্পতিবার এক টুইট বার্তায় এই পরিসংখ্যান দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষকে এ জন্য অভিনন্দনও জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো।
প্রসঙ্গত, ২৯ জুলাই নজরুল মঞ্চে ‘দিদিকে বলো’ কর্মসূচির সূত্রপাত করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্ট্রাটেজিস্ট প্রশান্ত কিশোর ও তাঁর সংস্থা আইপ্যাক-এর তত্ববাধানেই এই কর্মসূচি চালু করেছে তৃণমূল কংগ্রেস। একইসঙ্গে চালু করা হয়েছিলো গ্রামীণ এলাকায় সাধারণ মানুষের বাড়িতে স্থানীয় তৃণমূল নেতৃত্বের রাত্রি যাপনের কর্মসূচি। এই কর্মসূচিগুলির মূল লক্ষ্যই ছিল জনসংযোগ বৃদ্ধি করা।
জানা গিয়েছে, একমাসে ‘দিদিকে বলো’তে যোগাযোগ করেছেন মোট ১০লক্ষ ৩৫০ জন। এরমধ্যে ফোন করেছে ৮ লক্ষ ৬৩৫ জন। ওয়েবসাইটের মাধ্যমে যোগাযোগ করেছেন ১,৯৯,৭১৫জন। তবে মূলত বিভিন্ন ধরনের সমস্যার কথাই জানিয়েছেন ৪২ শতাংশ মানুষ। ‘দিদিকে বলো’তে মতামত দিয়েছেন ৪ শতাংশ জনতা। গ্রামীণ জনসংযোগ কর্মসূচিতে অংশ নিয়েছেন ৫৫০ জন তৃণমূল বিধায়ক ও নেতা। তাঁরা ১,০২২টি গ্রামে জনসংযোগ কর্মসূচি পরিচালনা করেছেন। সেখানে সভা করেছেন, গ্রামের সম্মানীয় ব্যক্তিদের সঙ্গে দেখা করেছেন, স্থানীয়দের অভিযোগ শুনেছেন এবং পরামর্শ গ্রহণ করেছেন।
Be the first to comment