এবার যাত্রী পরিষেবা উন্নত করতে এবং সব সমস্যা দূর করতে নতুন মোবাইল অ্যাপ নিয়ে আসছে ভারতীয় রেল ৷ নাম দেওয়া হয়েছে ‘মাদাদ’ (Mobile Application for Desired Assistance During travel) ৷ প্রসঙ্গত, চলতি মাসের শেষের দিকেই চালু করা হবে এই অ্যাপ। এর সাহায্যে যাত্রীরা সহজেই খাবার গুণমান সংক্রান্ত বা শৌচাগার সংক্রান্ত সমস্যা জানাতে পারবেন ৷
পাশাপাশি, যাত্রার সময় যে কোনও ধরনের অভিযোগ দায়ের করতে পারবেন যাত্রীরা।
অভিযোগ সরাসরি অনলাইনে সেই ডিভিশনের আধিকারিকদের কাছে পৌঁছে যাবে। এর জেরে যথাযথ ব্যবস্থা দ্রুত নেওয়াও সম্ভব হবে৷ এদিকে যাত্রীরা তাদের অভিযোগের স্ট্যাটাস ট্যাক করতে পারবেন৷ এছাড়াও, অ্যাপের মাধ্যমে আপৎকালীন পরিষেবাও চাইতে পারবেন যাত্রীরা।
টিকিটের পিএনআরের মাধ্যমে যাত্রীরা ওই অ্যাপে অভিযোগ দায়ের করতে পারবেন।
Be the first to comment