ফের পতঞ্জলি-ম্যাজিক। নিত্য প্রয়োজনীয় সামগ্রী তো অনেক হল, এ বার বাবা রামদেবের ‘স্বদেশি জিনস’ পরেই দেখুন! ওয়েস্টার্ন আউটফিটকে জোর টক্কর দিতে ধনতেরাসে পতঞ্জলির চমক দেশি-এথনিক আউটফিট।
ঘোষণাটা আগেই করেছিলেন যোগগুরু। বোমাটা ফাটালেন ধনতেরাসের দিনই। দিল্লিতে হই হই করে আজই খুলল রামদেবের পতঞ্জলি সংস্থার নতুন ফ্যাশ ব্র্যান্ড ‘পরিধান’। লি-লেভিস-পেপে জিনসদের বাজার ধরতেই কি যোগগুরুর এই নতুন ট্রিক? সংস্থার ম্য়ানেজিং ডিরেক্টর ও সহ-প্রতিষ্ঠাতা বালকৃষ্ণন বলেছেন, “বিশ্ব বাজারের নামী দাবি কোম্পানির ফ্য়াশন ট্রেন্ডকে টেক্কা দেবে এই পরিধান। মেজাজে, ঐতিহ্যে ও আভিজাত্যে ভারতীয় পোশাককে যথাযথ মর্যাদা দিতেই এই বিপণনীর ভাবনা।”
সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী মাসের মধ্যেই দিল্লি-সহ দেশের নানা শহরে একশোরও বেশি স্টোর খোলার পরিকল্পনা রয়েছে পতঞ্জলির। পুরুষের পোশাকের পাশাপাশি পরিধান খেয়াল রেখেছে মহিলাদের ট্রাডিশনাল ও বাচ্চাদের পোশাকের দিকেও। বেডশিট, যোগাওয়্য়ার ও স্পোর্টসওয়্যারও থাকছে এই বিপণনীতে। পাশাপাশি, মহিলাদের পছন্দের পোশাকের সঙ্গে থাকছে মানানসই অ্য়াকসেসরিজ। সব পোশাকই মিলবে তিনটে পৃথক ব্র্যাণ্ডে, ‘লাইভফিট’, ‘অাস্থা’ ও ‘সংস্কার’। বালকৃষ্ণনের কথায়, “পরিধানের পোশাক ভারতীয় সংস্কারের প্রতীক। ভারতীয় ঐতিহ্য় ও ভাবধারাকে উদ্বুদ্ধ করতেই পরিধান।”
দিল্লির নেতাজী সুভাষ প্লেসের এই বিপণনীতে রয়েছে তিন হাজারেরও বেশি প্রোডাক্ট। সাবান, তেন, ক্রিম-সহ মশলাপাতি থেকে সিম ও মোবাইল অ্যাপ— সবেতেই পতঞ্জলির রমরমা। এ বারে স্টাইল স্টেটমেন্টেও পতঞ্জলির ছোঁয়া। ইতিমধ্যেই ফেসবুক, টুইটারে ছেয়ে গেছে হ্যাশট্যাগ ‘পরিধান’। বাবা রামদেবের কথায়, “পোশাক শুধু মাত্র বাইরের সাজের জন্য নয়, এর সঙ্গে জড়িয়ে থাকে আত্মসম্মান, গর্ব, সংস্কৃতি ও ঐতিহ্য়। তাই বিদেশি পণ্যের জমজমাট বাজারে পরিধানের আগমন। “
Be the first to comment