৫২ বছরের হলেন আজ মহারাজ..

Spread the love

রোজদিন ডেস্ক :- আজ ৮ জুলাই মহারাজের শুভ জন্মদিন। ৫২ বছরে পদার্পন করলেন আজ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। হ্যাঁ তিনি হলেন আমাদের সকলের প্রিয় দাদা ও ভারতীয় ক্রিকেট দলে বাংলার ঐতিহ্য বহনকারী সৌরভ চণ্ডীদাস গাঙ্গুলী। তাঁকে জনপ্রিয়ভাবে ভারতীয় ক্রিকেটের মহারাজা বলা হয়।

সৌরভ গাঙ্গুলী ১৯৭২ সালের ৮ জুলাই কলকাতায় জন্মগ্রহণ করেন এবং তিনি চণ্ডীদাস এবং নিরূপা গাঙ্গুলীর কনিষ্ঠ পুত্র। চণ্ডীদাস একটি সমৃদ্ধ প্রিন্ট ব্যবসা চালাতেন এবং শহরের অন্যতম ধনী ব্যক্তিদের মধ্যে একজন ছিলেন। গাঙ্গুলির একটি বিলাসবহুল শৈশব ছিল। তাঁর ডাকনাম ছিল ‘মহারাজ’, যার অর্থ মহান রাজা।

তিনি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন এবং ভারতের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক হিসেবে বিবেচিত হন। তিনি ব্যাটসম্যান হিসাবে ২০০৭ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয়ী দলে ছিলেন। অধিনায়ক হিসেবে, তিনি ভারতীয় জাতীয় দলকে ২০০২ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে নেতৃত্ব দিয়েছিলেন এবং ২০০৩ সালে ক্রিকেট বিশ্বকাপ, ২০০০ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০০৪ সালে এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছিলেন।
দিল্লি ক্যাপিটালস (ডিসি) ক্রিকেটের পরিচালক সৌরভ গাঙ্গুলি পাঞ্জাব কিংসের বিরুদ্ধে তাদের আইপিএল ২০২৪ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শের অল-অস্ট্রেলিয়ান ওপেনিং কম্বিনেশন বেছে নিয়ে দলের সিদ্ধান্তকে সমর্থন করে তাঁর বিচক্ষণতার প্রমাণ দিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*